ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

রিওর রাস্তা থেকে রিয়াল মাদ্রিদে ভিনিসিয়াস

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-২১ ১:৩১:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-২২ ১০:১৫:০০ এএম

ক্রীড়া ডেস্ক: নেইমারের উত্থানের খবর প্রায় সবার মুখে মুখেই ছিল। সান্তোসে অসাধারণ ফুটবল উপহার দিয়ে লাইমলাইটে চলে আসেন নেইমার। ব্রাজিল দলে নতুন তারকা আসছেন তা জেনে গেয়েছিল গোটা বিশ্ব। এটাও প্রায় দশ বছর আগের কথা।

এ সময়ে ব্রাজিল দলে হাকডাক দিয়ে কোনো খেলোয়াড় আসেনি। কিন্তু হঠাৎ এক বিস্ময় বালকের আবিস্কার করতে যাচ্ছে ব্রাজিল। তাঁর নাম ভিনিসিয়াস জুনিয়র। বলা হচ্ছে ব্রাজিলের নতুন নেইমার ভিনিসিয়াস।

বয়স মাত্র ১৮। কিন্তু এই মুহূর্তে বড় দলে জায়গা করে নিয়েছেন ভিনিসিয়াস। তাকে দলে ভিড়িয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ৩৮ মিলিয়ন পাউন্ড দিয়ে তাকে দলে নিয়ে চমক দেখিয়েছে রিয়াল। ২০১৩ সালে সান্তোস থেকে নেইমার জুনিয়রকে বার্সেলোনা এনেছিল ৪৯ মিলিয়ন পাউন্ড দিয়ে। কিন্তু নেইমার তখন প্রায় পরিণত এবং সান্তোসের সেরা তারকা। অন্যদিকে ভিনিসিয়াসের নেই তেমন কোনো তারকাখ্যাতি। কিন্তু তার প্রতিভা তাকে এগিয়ে নিচ্ছে অনেকদূরে।

শুক্রবার রিয়ালের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুতে ভিনিসিয়াস জুনিয়রকে সবার সামনে আনে রিয়াল মাদ্রিদ। তরুণ ফুটবলারের পাশে ছিলেন ব্রাজিলের কিংবদন্তি রোনাল্ডো। রিয়াল মাদ্রিদের হল অব ফেমে থাকা রোনাল্ডোকে পাশে পেয়ে সাহস পেয়েছেন ভিনিসিয়াস। তবে ভিনিসিয়াসের জার্সিতে কোনো নম্বর দেওয়া হয়নি। ধারণা করা হচ্ছে, রিয়াল মাদ্রিদের ‘বি’ দলে প্রথমে পাঠানো হবে ভিনিসিয়াসকে। এরপর ডাকা হবে মূল দলে।

ভিনিসিয়াসের উত্থান খুব সহজে হয়নি। রিও ডি জিনেরিও থেকে ভেতরের শহর সাও গঞ্জালো। সেখানে রাস্তায় ফুটবল খেলতেন ভিনিসিয়াস। তার ফুটবল প্রতিভা এতোটাই দারুণ ছিল যে দশ বছর বয়সে তাকে ক্লাবে যুক্ত করে ফ্ল্যামেঙ্গো। তিন বছরের মধ্যে অনুর্ধ্ব-১৫ দলে অভিষেক তার। ১৪ বছর বয়সে রিওতে চলে আসেন ভিনিসিয়াস।
 


রিওতে আসার পর স্থানীয় ফুটবল প্রতিযোগীতায় মুগ্ধতা ছড়ান। তাকে ডাকা হয় ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দলে। সেলেসাওদের হয়ে জেতেন দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপ। তার ফুটবল জ্ঞান ও কৌশলের কথা জানতে পেরে তাকে দেখার আগ্রহ তৈরি হয় রিয়াল মাদ্রিদের। তাতেই যেন সব পেয়ে গেলেন ভিনিসিয়াস।

গত বছর তার সঙ্গে চুক্তি করে রিয়াল। এ বছর তাকে উন্মোচন করল। ধারণা করা হচ্ছে ‘বি’ দলে কয়েক মাস খেলানোর পর তাকে মূল দলে নেওয়া হবে। তবে মূল দলে আসতে তাকে প্রমাণ করতে হবে ‘বি’ দলে।

ভিনিসিয়াসের বিশ্বাস তিনি রিয়াল মাদ্রিদকে খুব দ্রুতই প্রতিনিধিত্ব করতে পারবেন। আত্মবিশ্বাসী কন্ঠে বলেছেন,‘আমার স্বপ্ন সত্যি করার জন্য ধন্যবাদ। খুব সহজেই আমি রিয়াল মাদ্রিদে চলে এসেছি। আমার সতীর্থ এবং ক্লাব কর্মকর্তাদের প্রমাণ দেব যে আমি খেলার জন্য তৈরি। ’

তাকে নিয়ে আশাবাদী রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেস। তার ভাষ্য,‘তাকে দেখার অপেক্ষায় গোটা ব্রাজিল ও রিয়াল মাদ্রিদ। আমরা আশাবাদী অচিরেই আমরা তাকে মাঠে নামাতে পারব।’

ভিডিও

 

রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
     
Walton