ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

১৩১ রানে জিতল পাকিস্তান

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-২২ ১০:২৬:৫০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-২২ ১০:২৬:৫০ পিএম

ক্রীড়া ডেস্ক : পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৫-০ ব্যবধানে জিতে নিয়ে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছে পাকিস্তান। আজ বুলাওয়েতে পাকিস্তান টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইমাম-উল-হকের ১১০, বাবর আজমের অপরাজিত ১০৬ ও ফখর জামানের ৮৫ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে ৩৬৪ রান সংগ্রহ করে। জবাবে ৪ উইকেট হারিয়ে ২৩৩ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে। তাতে ১৩১ রানের বড় জয় পায় পাকিস্তান।

৩৬৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের প্রত্যেক ব্যাটসম্যানই ত্রিশোর্ধ্ব রান পায়। কিন্তু ৩৬৫ রানের লক্ষ্য তাড়া করতে প্রয়োজনীয় যে রান রেট দরকার ছিল সেই ট্রাকে তারা রান তুলতে পারেনি। ফলে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৩৩ রানের বেশি করতে পারেনি তারা। ব্যাট জাতে রায়ান মুরি ৪৭, পিটার মুর অপরাজিত ৪৪, মাসভাউরি ৩৯, হ্যামিল্টন মাসাকাদজা ৩৪, কামুনহুকামওয়ে ৩৪ ও চিগম্বুরা করেন অপরাজিত ২৫ রান।

বল হাতে পাকিস্তানের হাসান আলী ও মোহাম্মদ নাওয়াজ দুটি করে উইকেট নেন।

তার আগে টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে পাকিস্তানের ইমাম-উল-হক ও ফখর জামান ১৬৮ রান তোলেন। এরপর ব্যক্তিগত ৮৫ রান করে আউট হন ফখর। আউট হওয়ার আগেই তিনি অবশ্য গড়েন বিশ্বরেকর্ড। সবচেয়ে কম ওয়ানডে খেলে (১৮টি) ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। ৮৩ বল মোকাবেলা করে ১০টি চার ও ১ ছক্কায় ৮৫ রান করেন ফখর জামান। এরপর দ্বিতীয় উইকেটে দলীয় সংগ্রহকে ২৪৫ রান পর্যন্ত টেনে নেন ইমাম ও বাবর আজম। এই রানে ফিরে যান ইমাম। তিনি ১০৫ বল খেলে ৮ চার ও ১ ছক্কায় ১১০ রান করে যান। এটা তার ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। এই সিরিজের দ্বিতীয়।

২৮০ রানের মাথায় শোয়েব মালিক ও ৩১৬ রানের মাথায় আসিফ আলী ফিরে গেলেও বাবর আজম ছিলেন অপরাজিত। তিনি মাত্র ৭৬ বল মোকাবেলা করে ৯ চার ও ২ ছক্কায় ১০৬ রানে অজেয় থাকেন। তাতে পাকিস্তান ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৬৪ রানের বড় সংগ্রহ পায়।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton