ঢাকা, বুধবার, ৫ পৌষ ১৪২৫, ১৯ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

৪০ মিলিয়নে রিয়ালে কোর্তোয়া!

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-২৩ ৫:২১:১০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-২৩ ১১:০০:১৩ পিএম

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের সেরা গোলরক্ষক থাইবাট কোর্তোয়াকে দলে ভেড়াতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। দুই-একদিনের মধ্যেই চেলসি তার পরিবর্তিত গোলরক্ষকের নাম ঘোষণা করবে। লম্বা সময়ের জন্য কোর্তোয়াকে দলে নিচ্ছে রিয়াল। আর সেটার জন্য তাদের গুনতে হচ্ছে ৪০ মিলিয়ন ইউরো।

চেলসি অবশ্য ব্রাজিলের অ্যালিসনকে দলে ভেড়াতে চেয়েছিল। কিন্তু তারা সেটা পারেনি। লিভারপুল দলে টেনেছে অ্যালিসনকে। পিওতর চেক গেল মৌসুমে চেলসি ছেড়ে লিভারপুলে যোগ দিয়েছেন। এখন ব্লুজরা চোখ রাখছে ডেনমার্কের গোলরক্ষক ক্যাপসার স্মাইকেলের উপর। তবে চেলসি যে মূল্যবান একটি সম্পদ হারাতে যাচ্ছে সেটা অনুমেয়। কোর্তোয়াকে বিক্রি করে তারা হয়তো মোটা অঙ্কের টাকা পাবে। এক বছর পর যে কিনা ফ্রি-তে যেকোনো ক্লাবে যোগ দিতে পারত। তাকে এখন ৪০ মিলিয়নে বিক্রি করছে চেলসি।

রিয়াল মাদ্রিদ কোর্তোয়াকে ৪০ মিলিয়ন দিয়েও দলে ভেড়াতে চাওয়ার পেছনে বেশ কয়েকটি কারণ রয়েছে। তার মধ্যে প্রথম কারণ হল কোর্তোয়ার বয়স কম (২৬ বছর)। তার ক্যারিয়ারের সেরা সময়টা রিয়ালে দিতে পারবে। এবং সেটা কমপক্ষে দশ বছর। দ্বিতীয়ত কোর্তোয়া খুবই মেধাবী গোলরক্ষক। বিশ্বকাপের সেরা গোলরক্ষক হয়েছেন তিনি।

বেলজিয়ামের এই গোলরক্ষক রিয়ালে যোগ দিতে অপেক্ষার প্রহর গুণছেন। তিনিও চান স্প্যানিশ ক্লাবে যোগ দিতে। স্ত্রী ও দুই বাচ্চাকে নিয়ে তিনি রিয়ালে বসবাস করতে প্রস্তুত। তিনি চান রিয়ালকে সব ধরণের শিরোপা জেতার ক্ষেত্রে সহায়তা করতে। কোর্তোয়ার পাশাপাশি তার অধিনায়ক (বেলজিয়ামের) ইডেন হ্যাজার্ডকেও দলে ভেড়াতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

এই সপ্তাহটি কোর্তোয়ার জীবনের সবচেয়ে মূল্যবান সপ্তাহ হতে যাচ্ছে। যদিও বর্তমানে সে ছুটিতে আছে। রিয়ালে যোগ দিলে ইউরোপিয়ান সুপার কাপে খেলতে পারবেন তিনি।

এদিকে গুঞ্জন শোনা যাচ্ছে কোর্তোয়াকে দলে ভেড়ানোয় রিয়াল ছাড়তে চাচ্ছেন কেইলর নাভাস। কারণ, কোর্তোয়া রিয়ালে যোগ দিলে এই দুই গোলরক্ষকের একজনকে অবশ্যই সাইড বেঞ্চে থাকতে হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC