ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

শিক্ষার্থীদের ক্লাসে ফেরার অনুরোধ সাকিবের

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-০৩ ৮:১৩:০৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১২ ১২:৪৪:৪৭ পিএম

ক্রীড়া ডেস্ক : রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই স্কুল শিক্ষার্থী দিয়া ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনায় আন্দোলন করছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এই আন্দোলনের মাধ্যমে দোষী চালকের সর্বোচ্চ শাস্তি, ফিটনেসবিহীন গাড়ি চলাচল এবং লাইসেন্স ছাড়া চালকদের গাড়ি চালনা বন্ধ করাসহ ৯ দফা দাবি বাস্তবায়নে কাজ করে যাচ্ছে তারা। অল্প কয়েকদিনেই ছাত্রদের আন্দোলন সুশীল সমাজ থেকে শুরু করে সবার নজর কেড়েছে। বিষয়টি দৃষ্টি এড়ায়টি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানেরও। তিনি আজ শুক্রবার তারা ভেরিফায়েড ফেসবুক পেইজে ছাত্রদের এমন আন্দোলনের জন্য সাধুবাদ জানিয়ে ভবিষ্যতে তাদের পাশে থাকার কথা জানিয়েছেন। পাশাপাশি তিনি তাদের ক্লাসে ফিরে যাওয়ার আহব্বানও জানিয়েছেন।

সাকিব ফেসবুকে লিখেন, ‘আমি এখন ফ্লোরিডায় আছি। আজ এক গুরুত্বপূর্ণ মুহূর্তে আমার তরুন ফ্যানদের উদ্দেশ্যে কিছু বলতে চাই। গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই স্কুল শিক্ষার্থী দিয়া ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনায় আমি প্রচণ্ড মর্মাহত ছিলাম। কিন্তু যখন দেখলাম তার সহপাঠী থেকে শুরু করে সারাদেশের ছাত্রছাত্রীরা দোষীদের শাস্তি দাবি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছে, তখন গর্ববোধ করেছি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে। দেশে থাকলে আমিই তোমাদের অটোগ্রাফ নেয়ার জন্য চলে আসতাম।

তোমাদের সাধুবাদ জানিয়ে বলতে চাই, তোমাদের দাবি কার্যকর হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী নিহত পরিবারকে আর্থিক সহায়তা ছাড়াও নিরাপদ সড়ক আইন করতে আন্তরিকভাবে কাজ করছেন। ইতোমধ্যে অভিযুক্ত পরিবহনের রুট পারমিট বাতিল সহ পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। এ অবস্থায় তোমাদের কাছে বিনীত অনুরোধ করবো, ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে। তোমরা যা করেছ তা এদেশে ইতিহাস হয়ে থাকবে। এ অর্জন সফল হবে তোমাদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার মাধ্যমে।

তোমাদের দাবি পূরণ হয়েছে এবং হচ্ছে। ব‍্যত‍্যয় ঘটলে আমাকে পাবে তোমাদের সাথে।’



রাইজিংবিডি/ঢাকা/৩ আগস্ট ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC