ঢাকা, বৃহস্পতিবার, ১ ভাদ্র ১৪২৫, ১৬ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

উয়েফার সংক্ষিপ্ত তালিকায় মেসি-রোনালদো-সালাহ

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-১০ ৪:১২:৩১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১০ ৭:৩৬:৫৭ পিএম

ক্রীড়া ডেস্ক: গত কয়েক মৌসুমে ইউরোপীয়ান চ্যাম্পিয়নস লিগে সেরা ফরোয়ার্ডদের সংক্ষিপ্ত তালিকায় ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি নিয়মিত নাম। এবার তাদের সঙ্গে যুক্ত হয়েছেন লিভারপুল তারকা মোহাম্মদ সালাহ।

গত মাসে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে এই টুর্নামেন্টে হ্যাটট্রিক শিরোপা ঘরে তোলে রিয়াল। ফাইনালে দলটির ওই ম্যাচে জয়ে জোড়া গোল পেলেও এবার উয়েফার সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়নি ওয়েলস তারকা গ্যারেথ বেলের নাম। তবে বেল জায়গা না পেলেও এই তালিকায় আধিপত্য রয়েছে রিয়াল খেলোয়াড়দের।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে খেলা ৩২টি দলের কোচ ও উয়েফায় প্রতিনিধিত্বকারী দেশগুলোর ৫৫জন সাংবাদিকদের ভোটে করা হয়েছে এই তালিকা। চ্যাম্পিয়নস লিগে প্রতিটি পজিশনের সেরা খেলোয়াড় বেছে নিতে গতবার থেকে চারটি পজিশনের প্রতিটির জন্য করা হচ্ছে তিন জনের সংক্ষিপ্ত তালিকা।

রিয়ালের কেইলর নাভাস, লিভারপুলের আলিসন ও জুভেন্টাস থেকে পিএসজিতে পাড়ি জমানো জিয়ানলুইজি বুফন গোলরক্ষকদের তালিকায় রয়েছেন।

তবে ডিফেন্ডারদের তিন জনই রিয়ালের। মার্সেলো, রাফায়েল ভারানের সঙ্গে রয়েছেন অধিনায়ক সার্জিও রামোস। এছাড়া মিডফিল্ডারে তিন জনের দুই জন রিয়ালের। লুকা মডরিচ ও টনি ক্রুস। এই বিভাগের অপর খেলোয়াড় হচ্ছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন।

২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে আগামী ৩০ অগাস্ট ঘোষণা করা হবে পজিশনভিত্তিক সেরা খেলোয়াড়ের নাম।  

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Walton