ঢাকা, মঙ্গলবার, ৩০ শ্রাবণ ১৪২৫, ১৪ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

দুস্থদের জন্য রশিদ খানের দাতব্য সংস্থা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-১০ ৭:২৯:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১০ ১০:০০:৪২ পিএম

ক্রীড়া ডেস্ক : বিশ্ব ক্রিকেটে সম্প্রতি বেশ আলোচিত একটি নাম রশিদ খান। ঘূর্নি বলের জাদুতে বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের বোকা বানিয়ে দেন তিনি।

যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তানের এ তারকা ক্রিকেটারের প্রতি দেশটির মানুষের ভালোবাসা অফুরন্ত। সেই ভালোবাসার প্রতিদান দিতে এবার দেশটির দুস্থদের জন্য কিছু করার সিদ্ধান্ত নিয়েছেন এ লেগ স্পিনার।

এতিমদের জন্য একটি দাতব্য সংস্থা প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছেন রশিদ খান। এই সংস্থার প্রথম কাজ হবে ৫০০ এতিম শিশুকে স্কুলে পাঠানো। ধাতব্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠার কথা নিজের ফেসবুক অ্যাকাউন্টে জানিয়েছেন রশিদ খান।

নিজের এমন উদ্যোগ নিয়ে ফেসবুকে রশিদ খান জানান, ‘সম্মানিত আফগান জনগণ, আপনাদের দোয়া এবং ভালোবাসায় আমি প্রিয় দেশের মানুষের জন্য একটি ভালো পদক্ষেপ নিতে পেরেছি। একটি দাতব্য সংস্থা খুলেছি।'

এতিম শিশুদের শিক্ষার ব্যবস্থা, বিশুদ্ধ খাবার পানি, স্বাস্থ্যসহ মানবিক অন্যান্য কাজেও এই ধাতব্য সংস্থা সহযোগিতা করবে বল জানান রশিদ খান। বিশ্বসেরা এ লেগস্পনার মনে করেন আফগানিস্তানের মানুষের দোয়া এবং শুভকামনার কারণেই ক্রিকেটে সফল হতে পেরেছেন তিনি। তাই এখন অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর সময় এসেছে তার।

প্রিয় দেশের প্রতি আফগানদের ভালোবাসার নজীর এটাই প্রথম নয়। এর আগে করিম সাদিক নামে আরেক ক্রিকেটার নিজের উদ্যোগে একটি দাতব্য সংস্থা খুলেছিলেন। কয়েকদিন আগে দেশের প্রতি ভালোবাসা ও জাতীয়তাবাদকে তুলে ধরতে নাম পরিবর্তন করে আসগর আফগান রেখেছেন আফগানিস্তানের অধিনায়ক আসগর স্টানিকজাই।



রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Walton