ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

গাম্পার ট্রফি বার্সার

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-১৬ ১১:০৩:৫৫ এএম     ||     আপডেট: ২০১৮-০৮-১৬ ১:৪৪:৩৪ পিএম

ক্রীড়া ডেস্ক : বার্সেলোনার হয়ে অভিষেক ম্যাচেই গোল করেছিলেন। এবার ন্যু ক্যাম্পে প্রথমবার খেলতে নেমেও গোলের দেখা পেলেন ব্রাজিলিয়ান উইঙ্গার ম্যালকম। তার সঙ্গে লিওনেল মেসি ও রাফিনহার একটি করে গোলে বোকা জুনিয়র্সকে ৩-০ ব্যবধানে হারিয়ে হুয়ান গাম্পার ট্রফি জিতে নিয়েছে বার্সেলোনা।

ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা হুয়ান গাম্পারের স্মরণে প্রতি বছর এই প্রীতি ম্যাচ খেলে থাকে বার্সা। এবার আমন্ত্রণ জানানো হয়েছিল আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্সকে। বুধবার ন্যু ক্যাম্পে এই ম্যাচ দিয়ে পুনর্মিলন হয় দুই আর্জেন্টাইন মেসি ও কার্লোস তেভেজেরও। বার্সা অধিনায়ক মেসি ম্যাচের শুরু থেকে খেললেও বোকার স্ট্রাইকার তেভেজ নেমেছিলেন দ্বিতীয়ার্ধে।
 


ঘরের মাঠে ম্যাচের ১৮ মিনিটে বার্সাকে এগিয়ে দেন ম্যালকম। মেসির পাস থেকে বল পেয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন ২১ বছর বয়সি ব্রাজিলিয়ান উইঙ্গার। এ মৌসুমেই তাকে বোর্দো থেকে দলে ভিড়িয়েছে বার্সা। অভিষেকে রোমার বিপক্ষে প্রীতি ম্যাচেও তিনি গোল করেছিলেন।

বিরতির আগে ৩৯ মিনিটে বার্সার ব্যবধান দ্বিগুণ করেন মেসি। বল পায়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড। আর ৬৭ মিনিটে স্কোরলাইন ৩-০ করার পাশাপাশি বার্সার জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন রাফিনহা। লুইস সুয়ারেজের সঙ্গে ওয়ান-টু খেলে বল জালে পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার।
 


আগামী শনিবার আলাভেসের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগা মিশন শুরু করবে গতবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। প্রস্তুতির জন্য তাই মেসি, কুতিনহো, পিকেসহ শক্তিশালী একাদশই মাঠে নামিয়েছিলেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। প্রীতি ম্যাচ হওয়ায় দ্বিতীয়ার্ধে পরিবর্তন এনেছিলেন ১১টি।




রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC