ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বেন স্টোকস ইন, টম কুরান আউট

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৪, ১৭ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেন স্টোকস ইন, টম কুরান আউট

ক্রীড়া ডেস্ক : গেল বছরের সেপ্টেম্বরে মধ্যরাতে ব্রিস্টলের রাস্তায় মারামারি করার মামলার শুনানিতে অংশ নেওয়ার কারণে দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি বেন স্টোকস। শুনানি চলতে থাকায় তৃতীয় টেস্টের স্কোয়াডেও তাকে রাখা হয়নি। কিন্তু যখন মামলায় যখন তিনি নির্দোষ প্রমাণিত হলেন তার পর পরই স্কোয়াডে যুক্ত করা হয় তাকে। ক্রিকেটবোদ্ধারা ধরে নিয়েছিল স্কোয়াডে থাকলেও হয়তো সেরা একাদশে দেখা যাবে না বিতর্কিত স্টোকসকে।

কিন্তু তাদের সেই ধারণাকে ভুল প্রমাণ করে শনিবার থেকে শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষের তৃতীয় টেস্টের সেরা একাদশে জায়গা পেয়েছেন স্টোকস। তাকে সুযোগ করে দিতে গিয়ে জায়গা হারিয়েছেন স্যাম কুরান। স্টোকসকে রেখে আজ শুক্রবার সেরা একাদশ ঘোষণা করেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট।

স্টোকসকে দলে নেওয়ার বিষয়ে রুট বলেন, ‘সে আসলে এসব শুনানি ও বিচারিক বিষয়গুলো থেকে মুক্তি পেতে চাচ্ছে। ক্রিকেট খেলে ও ভালো পারফরম্যান্স দিয়ে এগুলোকে পেছনে ফেলতে চাচ্ছে। আমি বেনকে তার বাল্যকাল থেকে চিনি। আমার বিশ্বাস সে পারফরম্যান্স দিয়ে তার নামের প্রতি সুবিচার করতে পারবে।’

প্রথম টেস্টে ম্যাচসেরা হয়েছিলেন ২০ বছর বয়সী স্যাম কুরান। বল হাতে ৫ উইকেট ও ব্যাট হাতে প্রয়োজনের সময় ৮৭ রানের ইনিংস খেলে তিনি সেরা নির্বাচিত হন। কিন্তু তৃতীয় টেস্টে তাকে সেরা একাদশে রাখ হয়নি। কেন রাখা হয়নি তাকে? রুট বলেন, ‘স্যাম যা করে দেখিয়েছে সেটা কোনোভাবেই উচ্চ শ্রেণির চেয়ে সামান্যও কম নয়। আসলে স্যাম নাকি বেন? এই সিদ্ধান্ত নেওয়াটা অধিনায়ক হিসেবে আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত ছিল।’

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটি জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড।

ইংল্যান্ডের সেরা একাদশ :
অ্যালিস্টার কুক, কিয়েটন জেনিংস, জো রুট (অধিনায়ক), অলিয়ে পোপ, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, আদিল রশিদ, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়