ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বেল জেতালেন রিয়াল মাদ্রিদকে

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-২০ ৯:০২:৩৯ এএম     ||     আপডেট: ২০১৮-০৮-২০ ১২:৩৮:৫৯ পিএম

ক্রীড়া ডেস্ক: ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়া রিয়াল মাদ্রিদ লা লিগার শুরুটা কেমন করে তা দেখার অপেক্ষায় ছিল ফুটবল বিশ্ব।

শুরুটা মন্দ হয়নি রিয়ালের। লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদ ২-০ গোলে হারিয়েছে গেতাফেকে। দলকে জেতাতে বড় ‍ভূমিকা রেখেছেন গ্যারেথ বেল। নিজে গোল করেছেন এবং অপর গোলে অ্যাসিস্ট করেছেন। তার নৈপূণ্যে রিয়াল মাদ্রিদ হারিয়েছে গেতাফেকে। নতুন কোচ জুলেন লোপেতেগুয়ের আন্ডারে লা লিগায় রিয়াল মাদ্রিদের এটি প্রথম জয়।
 


রিয়াল বস আগেই জানিয়েছিলেন, রোনালদোর ‘অভাব’ পূরণ করবেন বেল। লিগের প্রথম ম্যাচেই বেল সেই জায়গা দখল করে নিয়েছেন। দানি কারভাহালকে দিয়ে গোল করানোর পর নিজে গোল করে রিয়াল মাদ্রিদের জয় নিশ্চিত করেন বেল।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ২০ মিনিটে গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। বেলের ক্রস ফেরানোর চেষ্টায় ফিস্ট করেন গেতাফে গোল রক্ষক। কিন্তু বল পেয়ে যায় কারভাহাল। হেড দিয়ে বল জালে পাঠান স্পেনের এ তারকা ফুটবলার। ১৪ মিনিট পর পেনাল্টি পেয়েছিল রিয়াল মাদ্রিদ। রামোসকে ফাউল করায় পেনাল্টি পায় স্বাগতিকরা। কিন্তু বেনজামা অফসাইডে থাকায় পেনাল্টির সিদ্ধান্ত বাতিল হয়।
 


১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় রিয়াল। ফিরেই বেল গোল করে ব্যবধান দ্বিগুন করেন। ৫১ মিনিটে মার্কো অ্যাসেনসিওর ক্রস থেকে শট নিয়ে লক্ষ্যভেদ করেন বেল।  রিয়ালের হয়ে শেষ ১১ শটে এটি বেলের অষ্টম গোল। দারুণ ফর্মে থাকা বেল রোনালদোর ‘অভাব’ পূরণ করতে পারছেন তা কিছুটা হলেও প্রমাণিত।

এদিকে এ ম্যাচে রিয়ালের পোস্টের নিচে দাঁড়ান কাইলর নাভাস। ফলে অভিষেকের জন্য কর্তোয়াকে আরও কিছুদিন অপেক্ষা করতে হচ্ছে।




রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
     
Walton