ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

উয়েফার সংক্ষিপ্ত তালিকায় চমক, নেই মেসি

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-২০ ৮:৩৬:১৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-২১ ৮:৪৪:৩৮ এএম

ক্রীড়া ডেস্ক : গত কয়েক বছরে উয়েফার বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি নিয়মিত নাম।

তবে ইউরোপিয়ান সেরা ফুটবলারদের এ সংক্ষিপ্ত তালিকায় এবার কিছুটা চমক এসেছে। সেরা তিনের তালিকায় রোনালদো জায়গা করে নিলেও বাদ পড়েছেন গ্রহের আরেক সেরা ফুটবলার লিওনেল মেসি।

ফুটবল ভক্তদের বিস্মিত করে এবার উয়েফার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। অন্যদিকে সংক্ষিপ্ত এ তালিকায় স্থান করে নিয়েছেন রাশিয়া বিশ্বকাপে টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতা ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মডরিচ। উয়েফার অফিসিয়াল ওয়েসাইটে আজ সন্ধ্যায় সেরা তিন খেলোয়াড়ের নাম প্রকাশ করা হয়।





গত মৌসুমে লিভারপুলের হয়ে ইংলিশ লিগে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেন মোহাম্মদ সালাহ। সেই সঙ্গে ক্লাবটিকে উয়েফা চ্যাম্পিয়নস লিগের রানার্সআপ করতেও মিশরীয় এ তারকার ভূমিকা ছিল বেশ গুরত্বপূর্ণ। গত মৌসুমে ইংলিশ লিগ অভিষেকে সর্বোচ্চ (৪৪) গোল পাওয়া এ তারকাকে তালিকায় জায়গা দিয়েছে উয়েফা।

নিয়মিত তালিকায় জায়গা করে নেওয়া রোনালদোর ঠাঁই হয়েছে মূলত চ্যাম্পিয়নস লিগের শিরোপার জন্য। রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুমে নিজের রেকর্ড পঞ্চম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতেন সিআরসেভেন। জিনেদিন জিদানের অধীনে এটা রিয়ালে টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগ শিরোপা বর্তমানে জুভেন্টাসে নাম লেখানো পর্তুগিজ এ তারকার।

এছাড়া তালিকায় স্থান পাওয়া আরেক ফুটবলার লুকা মডরিচও রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতেন। তবে তার সবচেয়ে বড় ভূমিকা ক্রোয়েশিয়ার হয়ে রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স। তার নেতৃত্বে সবশেষ বিশ্বকাপে রানার্সআপ হয় ক্রোয়েশিয়া। রাশিয়ায় সেরা পারফরম্যান্সের জন্য বিশ্বকাপের গোল্ডেন বলের পুরস্কার পান মডরিচ।

আগামী ৩০শে আগস্ট মোনাকোতে ঘোষণা করা হবে উয়েফা ২০১৭-১৮ মৌসুমের সেরা খেলোয়াড়ের নাম। এর আগে প্রকাশ করা হলো মর্যাদার এই লড়াইয়ে প্রতিযোগিতা করা শেষ তিন জনের নাম।



রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Walton