ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ট্রেন্টব্রিজে কোহলির সেঞ্চুরি, উড়ছে ভারত

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ২০ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রেন্টব্রিজে কোহলির সেঞ্চুরি, উড়ছে ভারত

ক্রীড়া ডেস্ক : টেস্টে সহজেই নাকি নার্ভাস নাইনটির শিকার হন না বিরাট কোহলি। ট্রেন্টব্রিজে প্রথম ইনিংসে ৩ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয় ভারতীয় অধিনায়কের। তবে আজ দ্বিতীয় ইনিংসে অপ্রতিরোধ্য ছিলেন তিনি। অসাধারণ দৃঢ়তায় নিজের ২৩তম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন এ রানমেশিন।

কোহলির সেঞ্চুরিতে ভর করে ট্রেন্টব্রিজে রীতিমত উড়ছে ভারত। প্রথম ইনিংসে কোহলির ব্যাটিং দৃঢ়তায় ৩২৯ রানে থামে দলটি। জবাবে ঘরের মাঠে ব্যাটিং বিপর্যয়ে মাত্র ১৬১ রানে অলআউট হয় দলটি। এরপর ১৬৮ রানের লিড নিয়ে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে আরও শক্তিশালী ভারত। কোহলির সেঞ্চুরি পূর্ণ হওয়ার সময় ৩ উইকেটে ভারতের লিড দাঁড়ায় ৪৪৭ রানে।

প্রথম ইনিংসে ৯৭ রানের পর আজ কোহলি থেমেছেন ১০৩ রানে। দলীয় ২৮১ রানের মাথায় ক্রিস ওকসের বলে এলবিডব্লিউর শিকার হন ভারতীয় অধিনায়ক। সাজঘরে ফেরার আগে ১৯৭ বলে ১০ চারে ১০৩ রানের এই ইনিংসটি খেলেন কোহলি।

কোহলির সেঞ্চুরির দিন দ্বিতীয় ইনিংসে রান পেয়েছেন ভারতের অন্য ব্যাটসম্যানরাও। শিখর ধাওয়ান ৪৪, লোকেশ রাহুল ৩৬ রান করেন। সেই সঙ্গে ওয়ানডাউনে নেমে ৭২ রানের ইনিংস খেলেন চেতেশ্বর পূজরা। তৃতীয় উইকেটে কোহলির সঙ্গে ১১৩ রানের জুটিতে ভারতকে বড় সংগ্রহ এনে দেনে পূজারা।



রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়