ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

পিসিবির নতুন চেয়ারম্যান মানি

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-২১ ১০:০৪:৫০ এএম     ||     আপডেট: ২০১৮-০৮-২১ ১০:০৪:৫০ এএম

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খান নির্বাচিত হওয়ার পরপরই শোনা যাচ্ছিল পাকিস্তানের ক্রিকেট বোর্ডে (পিসিবি) থাকা হচ্ছে না নাজাম শেঠির। পিসিবির চেয়ারম্যান পদে আসবে পরিবর্তন। গুঞ্জন সত্যি হলো সোমবার। 

পিসিবি চেয়ারম্যানের পদ থেকে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেছেন নাজাম শেঠি। নতুন চেয়ারম্যান আইসিসির প্রাক্তন সভাপতি এহসান মানি। প্রধানমন্ত্রী ইমরান খান নিজেই এক টুইট করে বিষয়টি নিশ্চিত করেন।

ইমরান খানের সঙ্গে শেঠির সুসম্পর্ক নেই দীর্ঘদিন। রাজনৈতিক কারণেই এ তিক্ততা। প্রাক্তন প্রধানমন্ত্রী  নওয়াজ শরীফের ঘনিষ্ঠ হিসেবে পিসিবির চেয়ারম্যান পদে বসেন শেঠি। বর্তমান টার্মের আগে ২০১৩ এবং ২০১৪ সালে পিসিবির চেয়ারম্যান ছিলেন তিনি। পিসিবির গঠনতন্ত্রে আছে, চাইলে প্রধানমন্ত্রী পিসিবির চেয়ারম্যানের পদে পরিবর্তন আনতে পারবেন। নতুন প্রধানমন্ত্রী ইমরান খান চাইলেই সেই জায়গায় পরিবর্তন আনতে পারতেন। তার আগেই শেঠি পদত্যাগ করে নিজ থেকে সরে দাঁড়ালেন।

এহসান মানি ২০০৩ থেকে ২০০৬ সাল পর্যন্ত আইসিসির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ১৯৮৯ থেকে ১৯৯৬ পর্যন্ত তিনি ছিলেন আইসিসিতে পিসিবির প্রতিনিধি। বিগ থ্রির বিরুদ্ধে তার অবস্থান ছিল দৃঢ়। বিষয়টি নিয়ে আইসিসি কড়া সমালোচনা করেছিলেন মানি।



রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
     
Walton