ঢাকা, বুধবার, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ২১ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

রোনালদোর থেকেও দামি রাকিতিচ!

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-২১ ১:৫৮:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-২১ ৪:৩৫:০৬ পিএম

ক্রীড়া ডেস্ক : ক্রিস্টিয়ানো রোনালদোর থেকেও দামি ফুটবলার ইভান রাকিতিচ। জশ-খ্যাতির বিচারে দুজনের মধ্যে যোজন যোজন দূরত্ব।

কেউ কেউ তো দুজনের মধ্যে তুলনাও টানতে চান না। কিন্তু ট্রান্সফার ফির মার্কেটে রোনালদোর থেকেও বেশি দামি রাকিতিচ! এও কি সম্ভব? ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই ইভান রাকিচিতকে দলে ভেড়াতে চাচ্ছে। বার্সেলোনার সঙ্গে ২০২১ পর্যন্ত চুক্তি রাকিতিচের। বিশ্বকাপের দারুণ পারফরম্যান্সে তার বাজার দর এখন বেশি। তাই বার্সেলোনাও বাই-আউট ক্লজ বাড়িয়ে দিয়েছে।

বার্সেলোনা কর্তৃপক্ষ সাফ জানিয়ে দিয়েছে, ইভান রাকিতিচকে পেতে ১২৫ মিলিয়ন ইউরো দিতে হবে। অথচ ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে গিয়েছে ১১২ মিলিয়ন ইউরোতে। বার্সেলোনার কোচ আরনেস্তো ভেলভার্দে রাকিতিচকে দলের অন্যতম সেরা মিডফিল্ডার হিসেবে ঘোষণা করেছেন। নিয়মিত তাকে খেলানোর কথাও জানিয়েছেন কোচ। কিন্তু পিএসজি তাকে দলে নিতে দৃঢ় প্রতিজ্ঞ। তবে ফ্রান্সের ক্লাবটিও রয়েছে ঝামেলায়।

নেইমার ও এমবাপ্পেকে সাইন করানোয় তাদের ফিন্যানসিয়াল ফেয়ার প্লে’ শেষের পথে। নতুন কোনো খেলোয়াড়কে কিনতে হলে কমমূল্যে কিনতে হবে। নয়তো অপেক্ষা করতে হবে পরের মৌসুম পর্যন্ত। এমন অবস্থায় রাকিতিচকে ছেড়ে দিবে নাকি সেটাও দেখার।

২০১৪ সালে সেভিয়া থেকে বার্সেলোনায় নাম লেখানো রাকিতিচ কাতালান ক্লাবটির হয়ে একটি চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি লা লিগাসহ নয়টি শিরোপা জিতেছেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
     
Marcel
Walton AC