ঢাকা, সোমবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ট্রেন্টব্রিজে জয়ের দুয়ারে ভারত

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-২২ ৮:৫৯:৩৭ এএম     ||     আপডেট: ২০১৮-০৮-২২ ১১:১৩:৪১ এএম

ক্রীড়া ডেস্ক: প্রথম দুই টেস্টে হারের পর ট্রেন্টব্রিজে চালকের আসনে রয়েছে ভারত। বল হাতে প্রথম ইনিংসে হার্দিক পান্ডিয়ার তান্ডবের পর দ্বিতীয় ইনিংসে জাসপ্রিত বুমরার বোলিং নৈপুণ্যে জয়ের দ্বারপ্রান্তে রয়েছে বিরাট কোহলির দলটি।

ব্যাট হাতে দুই ইনিংসে কোহলির অসাধারন ইনিংসে ভর করে ইংল্যান্ডকে ৫২১ রানের লক্ষ্য দিয়েছে ভারত। সেই লক্ষ্য তাড়া করতে নেমে গতকাল চতুর্থদিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৩১১ রান করেছে ইংল্যান্ড। ঘরের মাঠে হার এড়াতে আজ শেষ দিনে আরো ২১০ রান দরকার স্বাগতিকদের। অন্যদিকে চলতি সিরিজে নিজেদের প্রথম জয় পেতে শেষদিনে মাত্র ১টি উইকেট চাই ভারতের।

গতকাল ২৩ রানে কোনো উইকেট না হারিয়ে চতু্থ দিনের শুরুটা করেছিল ইংল্যান্ড। ইংলিশদের দুর্গে প্রথমে আঘাত করেন ইশান্ত শর্মা। থিতু হওয়ার আগেই দুই ওপেনার কিটন জেনিংস ও অ্যালিস্টার কুককে বিদায় করেন তিন। এরপর অধিনায়ক জো রুট ব্যক্তিগত ১৩ ও অলিভার পোপ ১৬ রানে সাজঘরে ফিরলে চাপে পড়ে ইংল্যান্ড।

দলীয় ৬২ রানেই ৪ উইকেট হারানো ইংল্যান্ডের হাল ধরেন জশ বাটলার ও বেন স্টোকস। পঞ্চম উইকেটে তাদের এই জুটিতে ১৬৯ রানের ইনিংসটি ইংল্যান্ডের বিপর্যয় অনেকটাই সামাল দেয়। কিন্তু শেষদিকে জাসপ্রিত বুমরার ছোবলে সবকিছু এলোমেলো হয়ে যায়। সেঞ্চুরি করা বাটলারকে ফিরিয়ে ইংলিশদের প্রতিরোধ ভাঙেন তিনি।

ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে ১৭৬ বলে ২১ চারে সর্বোচ্চ ১০৬ রানের ইনিংস খেলেছেন বাটলার। অন্যদিকে ১৮৭ বলে ৬ চারে ৬২ রান করা স্টোকসকে ফেরান হার্দিক পান্ডিয়া।

শেষদিকে স্টুয়ার্ট ব্রডের সঙ্গে নবম উইকেট জুটিতে ৫০ রান তুলে নেন আদিল রশিদ। ব্যক্তিগত ২০ রানে ব্রডকে স্লিপে লোকেশ রাহুলের হাতে ক্যাচে পরিণত করে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট নেন বুমরাহ। অন্যদিকে ৩০রান নিয়ে অপরাজিত রয়েছেন আদিল রশিদ। তার সঙ্গে ৮ রানে অপরাজিত রয়েছে বোলার জেমস অ্যান্ডারসন।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত ১ম ইনিংস: ৩২৯

ইংল্যান্ড ১ম ইনিংস: ১৬১

ভারত ২য় ইনিংস: ৩৫২/৭ ডিক্লে.

ইংল্যান্ড ২য় ইনিংস: (লক্ষ্য ৫২১) ১০২ ওভারে ৩১১/৯ (কুক ১৭, জেনিংস ১৩, রুট ১৩, পোপ ১৬, স্টোকস ৬২, বাটলার ১০৬, বেয়ারস্টো ০, ওকস ৪, রশিদ ৩০*, ব্রড ২০, অ্যান্ডারসন ৮*; বুমরাহ ৫/৮৫, ইশান্ত ২/৭০, অশ্বিন ০/৪০, শামি ১/৭৬, পান্ডিয়া ১/২২)



রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC