ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ঘরের মাঠে জরিমানার শিকার ব্রড

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-২২ ৯:৩৫:০৭ এএম     ||     আপডেট: ২০১৮-০৮-২২ ২:২৪:৪০ পিএম

ক্রীড়া ডেস্ক: ভারতের বিপক্ষে ট্রেন্টব্রিজে হারের দ্বারপ্রান্তে রয়েছে ইংল্যান্ড। ঘরের মাঠে দলের এই বাজে সময়ে জরিমানার শিকার হয়েছেন ইংল্যান্ড পেসার স্টুয়ার্ট ব্রড।

বোলিংয়ের সময় প্রতিপক্ষ ব্যাটসম্যানের সঙ্গে অপেশাদার আচরণের জন্য ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে ব্রডকে। সেই সঙ্গে এক ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে ইংলিশ এ পেসারকে।

ভারতের প্রথম ইনিংসে বোলিংয়ের সময় অপেশদার আচরণ করেন ব্রড। ইংনিংসের ৯২তম ওভারে ভারতীয় ব্যাটসম্যান ঋষভ পান্তকে আউট করার পর বাজে উদযাপন করেন ব্রড। তার বলে ইনসাইড এজ হয়ে ২৪ রানে ফেরেন এই ম্যাচে অভিষেক হওয়া পান্ত। ওই সময় উইকেটে পান্তের দিকে হেটে এসে অশোভন আচরণ করেন ব্রড।

আচরণ বিধির নতুন নীতিমালার পর এই প্রথম শাস্তি পেলেন ব্রড। আইসিসির ২.১.৭ অনুচ্ছেদ অনুযায়ী দোষী সাব্যস্ত করা হয় তাকে। এখানে বাজে ভাষা, কার্যক্রম ও অঙ্গভঙ্গির কথা উল্লেখ রয়েছে।

অন-ফিল্ড আম্পায়ার ম্যারাইস এরাসমাসম, ক্রিস জেফানি ও তৃতীয় আম্পায়র আলীম দার ব্রডের বিরুদ্ধে এ অভিযোগ আনেন। এরপর ম্যাচ রেফারি জেফ ক্রো ব্রডকে এ শাস্তি দেন। শাস্তি মেনে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানি প্রয়োজন হয়নি ব্রডের।




রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC