ঢাকা, সোমবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় কানাডা গেল বাংলাদেশ তায়কোয়ান্দো দল

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১২ ১০:০৩:৫৩ এএম     ||     আপডেট: ২০১৮-০৯-১২ ১০:২৯:৩২ এএম

ক্রীড়া প্রতিবেদক : ১৩ থেকে ১৬ সেপ্টেম্বর কানাডার ভাঙ্কুভারের রিচমন্ডে হবে উন্মুক্ত আন্তর্জাতিক তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশিপ-২০১৮। এই প্রতিযোগিতায় অংশ নিতে ঢাকা ছেড়েছে ছয় সদস্যের বাংলাদেশ দল। মঙ্গলবার রাতে তারা কানাডার উদ্দেশে ঢাকা ছাড়ে।

১৩ সেপ্টেম্বর প্রতিযোগিতায় অংশ নেওয়া অ্যাথলেটদের ওজন নেওয়া হবে। ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত হবে মূল প্রতিযোগিতা। কানাডা উন্মুক্ত আন্তর্জাতিক তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ লড়বে সিনিয়র পুমসে ক্যাটাগরিতে। যেখানে ৮০ কেজি ওজন শ্রেণিতে লড়বেন বাংলাদেশের মো. ইমতিয়াজ ইবনে আলী, ৭৪ কেজি ওজন শ্রেণিতে আব্দুল্লাহ আল নোমান ও ৫৪ কেজি ওজন শ্রেণিতে লড়বেন আশিকুর রহমান হৃদয়।

২০২০ অলিম্পিক গেমসে সামনে রেখে তায়কোয়ান্দো কানাডা কর্তৃক আয়োজিত এই প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতা হবে। প্রথমটি হলো কায়োরুগি (জি ১)। দ্বিতীয়টি পুমসে (জি ১)। আর তৃতীয়টি হলো প্যারা তায়কোয়ান্দো। যেখানে কালার বেল্ট ও ব্ল্যাক বেল্টরা লড়বেন। আর প্রথম দুই ক্যাটাগরিতে কেবল ব্ল্যাক বেল্টধারীরা লড়বেন।

প্রতিযোগিতাটি হবে রিচমন্ডের অলিম্পিক ওভালে। এবারের এই উন্মুক্ত তায়কোয়ান্দো প্রতিযোগিতায় বিভিন্ন দেশের ১ হাজার ২০০ জন অ্যাথলেট, কোচ ও ম্যানেজারদের সমাগম হতে যাচ্ছে।

ছয় সদস্যের বাংলাদেশ দল :

টিম ম্যানেজার : সুমন দে

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার : এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)

টিম কোচ ও রেফারি : মাহমুদুল ইসলাম রানা।

খেলোয়াড় (সিনিয়র ক্যাটাগোরি) :

মো. ইমতিয়াজ ইবনে আলী

আব্দুল্লাহ আল নোমান

আশিকুর রহমান হৃদয়।




রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC