ঢাকা, বুধবার, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ২১ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ব্রাজিলের বিশাল জয়

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১২ ১০:৩৯:৪৩ এএম     ||     আপডেট: ২০১৮-০৯-১২ ৩:৪৩:২৪ পিএম

ক্রীড়া ডেস্ক : ফিফা র‍্যাঙ্কিংয়ে ব্রাজিলের অবস্থান তিন নম্বরে, আর এল সালভাদর আছে ৭২তম স্থানে। মুখোমুখি যখন দুই দল, তখন ৬৯ ধাপ এগিয়ে থাকা ব্রাজিলের জয় পাওয়াটা অনুমিতই ছিল। কয় গোলে জিতবে, সেটাই ছিল দেখার। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা বড় জয়ই পেয়েছে। প্রীতি ম্যাচে সালভাদরকে উড়িয়ে দিয়েছে ৫-০ গোলে।

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের ফেডেক্স ফিল্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার সকালে হওয়া ম্যাচের পুরোটাজুড়েই আধিপত্য ছিল ব্রাজিলের। গোলের দেখা পেতেও বেশি সময় লাগেনি তাদের। চতুর্থ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন ব্রাজিলের সেরা তারকা নেইমার। তিন দিন আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচেও পেনাল্টি থেকে গোল করেছিলেন পিএসজির এই ফরোয়ার্ড।

১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জাতীয় দলের হয়ে প্রথমবার শুরুর একাদশে খেলতে নামা রিশার্লিসন। একটু পর নেইমার পেতে পারতেন তার দ্বিতীয় গোল। কিন্তু তার শট লাগে ক্রসবারে। ৩০ মিনিটে অবশ্য নেইমারের বাড়ানো বল থেকেই ব্যবধান ৩-০ করেন ফিলিপে কুতিনহো।
 


প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। ৫০ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটা করেন এভারটনের স্ট্রাইকার রিশার্লিসন। আর নির্ধারিত সময়ের একবারে শেষ মিনিটে নেইমারের কর্নার থেকে হেডে সালভাদরের কফিনে পঞ্চম পেরেকটি ঠুকে দেন পিএসজির ডিফেন্ডার মারকুইনহোস।

এদিন সবার চোখ ছিল অবশ্য অভিষিক্ত ব্রাজিল গোলরক্ষক নেতোর দিকে। ২০১২ সালে তিনি ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলেছিলেন অলিম্পিকে। আট বছর অপেক্ষার পর হলো আন্তর্জাতিক অভিষেক। যদিও অভিষেকে তেমন কোনো পরীক্ষাই দিতে হয়নি ২৯ বছর বয়সি এই গোলরক্ষককে।




রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC