ঢাকা, সোমবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ম্যাক্সওয়েলের দলে না থাকার সিদ্ধান্ত উদ্ভট: পন্টিং

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১২ ৫:৩১:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১২ ৫:৩৭:২৭ পিএম

ক্রীড়া ডেস্ক: আগামী মাসে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া ওই সিরিজের জন্য অস্ট্রেলিয়া টেস্ট দলে জায়গা হয়নি গ্লেন ম্যাক্সওয়েলের।

মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং কেলেঙ্কারির পর এই প্রথম টেস্ট সিরিজ খেলছে অস্ট্রেলিয়া। ম্যাক্সওয়েলের মতো অভিজ্ঞ অলরাউন্ডারকে পাকিস্তানের বিপক্ষে দলে না নেওয়াকে উদ্ভট মনে করছেন রিকি পন্টিং।

অস্ট্রেলিয়ার জার্সিতে ম্যাক্সওয়েল সবশেষ টেস্ট খেলেছিলেন গত বছরের সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে। এরপর দক্ষিণ আফ্রিকা সফরের প্রাথমিক দলে জায়গা হলেও কোনো ম্যাচের একাদশেই ছিলেন না তিনি। গত মৌসুমে শেফিল্ড শিল্ডে ৫০-এর ওপরে ব্যাটিং গড় থাক সত্বে পাকিস্তানের বিপক্ষে দলে জায়গা না পাওয়ায় অবাক হয়েছেন অনেকেই। বিস্মিত হওয়া অন্যদের সঙ্গে রয়েছেন প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং ও প্রাক্তন কোচ ড্যারেন লেহম্যান।

মূলত ভারত সফরে অস্ট্রেলিয়া ‘এ’ দলের সঙ্গে না থাকায় ম্যাক্সওয়েলকে আরব আমিরাত সফরে নেওয়া হয়নি। তবে ভারত সফরে দলে জায়গা না হলেও নির্বাচকদের কাছ থেকে নাকি আমিরাত সফরের আশ্বাস পেয়েছিলেন ম্যাক্সওয়েল। শেষ পর্যণ্ত তার দলে না থাকাটা বিস্ময় সৃষ্টি করেছে।

ম্যাক্সওয়েলকে টেস্টে দলে না নেওয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়াকে দেওয়া সাক্ষাতকারে পন্টিং বলেন, ‘আমি ম্যাক্সি(ম্যাক্সওয়েল) হলে ব্যপারটা ভাবতাম; কেন আপনারা আমাকে ভারত সফরের সুযোগ দিলেন না এবং দলে এমন পরিস্থিতি সৃষ্টি করলেন। এটা আমার কাছে উদ্ভূট মনে হয়েছে। আমি ম্যাক্সওয়েল হলে আর আমাকে অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে খেলার সুযোগ না দিলে আমি ভিন্ন কিছু করে বসতাম। তারা অস্ট্রেলিয়া ‘এ’ দল সফরে ম্যাক্সওয়েলকে নেয়নি এবং বলছে এ ধরনের পরিস্থিতিতে সে অনেক খেলেছে। এমনকি এ টেস্ট সফরের জন্য তাকে হিসেবেও আনা হয়নি।’




রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC