ঢাকা, বুধবার, ৩০ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

দুই বছর পর ওয়ানডে দলে স্টেইন

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৪ ৫:৫৯:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৫ ৮:১৭:৩৫ এএম

ক্রীড়া ডেস্ক : ২০১৬ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার জার্সিতে সবশেষ ওয়ানডে খেলতে দেখা গেছে ডেল স্টেইনকে। এরপর ওয়ানডে ফরম্যাটে আর দেখা নাই স্টেইনগানের। প্রায় দুই বছর পর আবারো দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলে দেখা যাবে তাকে। চলতি মাসের শেষের দিকে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডের জন্য দলে জায়গা পেয়েছেন বিশ্বের অন্যতম সেরা এ পেসার।

লম্বা সময় ওয়ানডে দলের বাইরে থাকলেও বিশ্বকাপ খেলার ইচ্ছে ব্যক্ত করেছিলেন স্টেইন। ইংল্যান্ডে অনুষ্ঠেয় এই আসরকে সামনে রেখেই আবারও দলে সুযোগ পেলেন তিনি। এই সিরিজের মধ্য দিয়ে ওয়ানডে ফরম্যাটে নিজেকে পরখ করে নিতে পারবেন স্টেইন। তার সঙ্গে শ্রীলঙ্কায় সর্বশেষ ওয়ানডে সিরিজে বিশ্রামে থাকা ইমরান তাহিরও দলে ফিরেছেন। সঙ্গে আছেন দুই স্পিনার কেশভ মহারাজ আর তাবারেজ শামসি।

তবে বিস্ময়ের কথা কিছুদিন আগে লাল বলকে বিদায় জানানো ডেভিড মিলার জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে জায়গা পাননি। তার সঙ্গে দলের বাইরে রয়েছেন কুইন্টন ডি ককও। তবে ফর্মে থাকা এ দুই তারকাকে বিশ্রামে রাখা হয়েছে বলে জানিয়েছে প্রোটিয়া ম্যানেজম্যান্ট।

ওয়ানডে দল : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, জেপি ডুমিনি, রিজা হেনড্রিকস, ইমরান তাহির, ক্রিশ্চিয়ান জোঙ্কার, হেনরিক ক্লাসেন, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মালডার, লুঙ্গি এনগিদি, আন্দেলো ফেলকুয়া, কাগিসো রাবাদা, তাবারেজ শামসি, ডেল স্টেইন, খায়া জন্দো।

টি-টোয়েন্টি দল : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), গিহাহন ক্লোয়েটে, জুনিয়র ডালা, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, রবি ফ্রাঙ্কলিন, ইমরান তাহির, ক্রিশ্চিয়ান জোঙ্কার, হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, ডেন পিটারসন, আন্দেলো ফেহলুখায়ো, তাবারেজ শামসি, রসি ভ্যান ডার ডাসেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel