ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

তামিমকে নামতে দেখে উজ্জীবিত হয়েছিলেন মুশফিক

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৬ ৩:৫৯:২৯ এএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৬ ৫:২২:১২ পিএম
মুশফিকুর রহিম

ক্রীড়া প্রতিবেদক : হাতে চোট নিয়ে ব্যাটিংয়ে নেমে শুধু একটি বল খেলেছেন তামিম ইকবাল। কিন্তু তার চেয়ে বড় যে কাজটা করেছেন, এক প্রান্তে মুশফিকুর রহিমকে সঙ্গ দিয়েছেন। আর মুশফিক সেটি কী দারুণভাবেই না কাজে লাগালেন। ম্যাচ শেষে মুশফিক বললেন, তামিমকে ব্যাটিংয়ে নামতে দেখেই উজ্জীবিত হয়েছিলেন তিনি।

দুবাইয়ে এশিয়া কাপের প্রথম ম্যাচে শনিবার ইনিংসের দ্বিতীয় ওভারেই সুরাঙ্গা লাকমলের বাউন্সার পুল করতে গিয়ে হাতে চোট নিয়ে মাঠ ছাড়েন তামিম। পরে এক্স-রে রিপোর্টে তার বাম কবজিতে চিড় ধরা পড়ে। কমপক্ষে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। তার এশিয়া কাপও তাই শেষ। এই ম্যাচেও আর ব্যাটিংয়ে নামার সম্ভাবনা নেই বলেই মনে করেছিল সবাই।

কিন্তু দলীয় ২২৯ রানে মুস্তাফিজুর রহমান নবম ব্যাটসম্যান হিসেবে ফেরার পর সবাইকে অবাক করে দিয়ে ব্যাট হাতে মাঠে নেমে পড়েন তামিম। এক হাতে তামিম খেলেন শুধু একটি বল। তবে তার ওই এক বলের বীরত্বেই বাংলাদেশের স্কোরকার্ডে যোগ হয় আরো ৩২ রান। তামিমকে একপাশে রেখে পরের ১৫ বল একাই খেলেন মুশফিক। তাতে বাংলাদেশের স্কোর ২২৯ থেকে পৌঁছে যায় ২৬১ রানে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে মুশফিক জানালেন তামিমের এই বীরত্বে তার উজ্জীবিত হওয়ার কথা, ‘তামিমকে যখন ক্রিজে আসতে দেখলাম সেটা আমাকে তার জন্য, দেশের জন্য কিছু করার জন্য অনেক উজ্জীবিত করেছিল। সম্ভবত আমি আমার সেরা ব্যাটিংটাই করেছি। কিন্তু শট খেলা এবং উইকেটের মধ্যে দৌড়ানো বেশ কঠিন ছিল।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton