ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্মৃতির শহর ভ্যালেন্সিয়ায় আজ খেলবেন রোনালদো

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ১৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্মৃতির শহর ভ্যালেন্সিয়ায় আজ খেলবেন রোনালদো

ক্রীড়া ডেস্ক : ক্রিস্টিয়ানো রোনালদো ২০০৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের হয়ে খেলেছেন। এই সময় স্পেনের সবগুলো ক্লাবের মাঠে খেলেছেন তিনি। প্রত্যেক মাঠেই রয়েছে তার সুখস্মৃতি। ভ্যালেন্সিয়ার মাঠ মেস্তেলাতেও তার কম সুখস্মৃতি নেই। রিয়াল মাদ্রিদ ছাড়লেও আজ আবার তিনি মেস্তেলায় খেলতে নামবেন। উয়েফা চ্যাম্পিয়নস লিগে ‘এইচ’ গ্রুপে রোনালদোর জুভেন্টাসের প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া।

জুভেন্টাস সবশেষ ১৯৯৬ সালে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছিল। এরপর রেকর্ড পাঁচবার ফাইনালে উঠলেও শিরোপা জিততে পারেনি তারা। ২২ বছর ধরে অধরা থাকা শিরোপা জিততে এবার তারা দলে ভিড়িয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোকে। যিনি রিয়াল মাদ্রিদকে পাঁচবার এই শিরোপা জিতেছেন। যিনি চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা (১২০ গোল)। জুভেন্টাসের চ্যাম্পিয়নস লিগের মিশন শুরু হচ্ছে আজ। বুধবার রাত ১টায় তারা ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে।

জুভেন্টাসের হয়ে চ্যাম্পিয়নস লিগের কিং রোনালদো খেলছেন। তাতে ভীত নয় ভ্যালেন্সিয়া। ক্লাবটির কোচ মার্সেলিনো গ্রাসিয়া তোরাল বলেন, ‘আসলে রোনালদোকে ভয় পাওয়ার বিষয়টা ঠিক যথাযথ নয়। যদিও আমাদের প্রত্যেকের জীবনেই ভয় নামে একটা ব্যাপার আছে। কিন্তু সেটা আমাদের কাজে নয়। আমরা যা করতে চাই সেক্ষেত্রে ভয় শব্দটি প্রযোজ্য নয়। রোনালদো খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় জুভেন্টাসের জন্য। কিন্তু তার স্পেনে ফেরার বিষয়টিতে আমরা ফোকাস করতে চাচ্ছি না। আমরা তাদের সামর্থকে আটকে দেওয়ার চেষ্টা করব এবং আমাদেরটা কাজে লাগাব। আমরা রোনালদোর কোয়ালিটি সম্পর্কে অবগত, তার খেলার ধরন সম্পর্কেও আমরা জানি। তবে সেগুলো আমাদের জন্য গুরুত্বপূর্ণ নয়।’

২০১৫-১৬ মৌসুমে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল ভ্যালেন্সিয়া। দুই মৌসুম পর তারা আবার চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিয়েছে।

গেল মৌসুমে লা লিগার পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থেকে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করলেও স্প্যানিশ ক্লাবটি চলতি মৌসুমে লা লিগায় এখনো জয় পায়নি। চার ম্যাচে মাঠে নেমে ড্র করেছে তিনটিতে। হেরেছে ১টিতে। অন্যদিকে জুভেন্টাস ইতালিয়ান সিরি’আ লিগে চার ম্যাচে মাঠে নেমে চারটিতেই জিতেছে। আজও জয়ের জন্যই মাঠে নামবে তারা। জুভেন্টাসের বিপক্ষে ঘরের মাঠে ভ্যালেন্সিয়া কেমন জবাব দেয় দেখার বিষয়।



রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়