ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সুযোগ কাজে লাগাতে ব্যর্থ আশরাফুল

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-২১ ৪:৪৮:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২১ ৯:৫৬:২১ পিএম

আব্দুল্লাহ এম রুবেল : খুলনায় বিসিবি সবুজ দল ও বিসিবি লাল দলের মধ্যেকার চারদিনের প্রস্তুতি ম্যাচে সবার নজর ছিল মো. আশরাফুলের দিকে। কারণ, নিষেধাজ্ঞা থেকে মুক্তির পর এই ম্যাচের মধ্যে দিয়ে দীর্ঘ পাঁচ বছর পর বিসিবির কোন দলে সুযোগ পেলেন তিনি। তবে সুযোগটা কাজে লাগাতে পারলেন না সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান।

শুক্রবার বৃষ্টিবিঘ্নিত দিনে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আশরাফুল ব্যাট হাতে করতে পেরেছেন মাত্র এক রান। বিসিবি লাল দলের হয়ে দ্বিতীয় উইকেট পড়ার পর উইকেটে আসেন আশরাফুল। সর্বসাকুল্যে ১০ বল খেলে মাত্র এক রান করে আউট হন তিনি। ফলে সুযোগটা কাজে লাগাতে পুরোপুরি ব্যার্থ হয়েছেন তিনি। যদিও প্রথম দিকে ব্যাটিংয়ে আত্মবিশ্বাসী ছিলেন তিনি। দেখেশুনেই খেলছিলেন।
 


কিন্তু তাইজুলের বলে জাকিরের হাতে ক্যাচ দিয়ে নিজের ইনিংসটা শেষ করেন আশরাফুল। সেই সাথে এদিন আবু নাসের স্টেডিয়ামে আসা প্রায় শ’পাঁেচক আশরাফুল ভক্তকেও হতাশ হতে হয়। আশরাফুল আউট হওয়ার পরপরই মধ্যাহ্ন বিরতি হয়। মধ্যন্থ বিরতি পর্যন্ত আশরাফুলের বিসিবি লাল দলের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৪১ রান। এর আগে বিসিবি সবুজ দল তাদের প্রথম ইনিংসে ৯ উইকেট হারিয়ে ২৮৯ রান করে ইনিংস ঘোষণা করে। অবশ্য মধ্যাহ্ন বিরতির পর বৃষ্টির কারণে আর খেলা হয়নি।

 


আশরাফুল ব্যার্থ হলেও ব্যাটিং অনুশীলনটা ভালোই করেছেন জাতীয় দল থেকে বাদ পড়া সৌম্য সরকার। তবে ২ রানের জন্য অর্ধশত বঞ্চিত হন তিনি। ১০২ বল খেলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৪৮ রান করে আউট হন সৌম্য। সৌম্য আউট হওয়ার পরে দলের হাল ধরেন মার্শাল আইয়্যুব। ৬৩ রানে অপরাজিত আছেন তিনি। সবুজ দলের বোলারদের মধ্যে এদিন তাইজুল ২টি এবং খালেদ ও এবাদত একটি করে উইকেট নেন।

 

 

রাইজিংবিডি/খুলনা/২১ সেপ্টেম্বর ২০১৮/রুবেল/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC