ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ড. কামালের নাগরিক সমাবেশে যাচ্ছে বিএনপি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ২১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ড. কামালের নাগরিক সমাবেশে যাচ্ছে বিএনপি

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন নেতৃত্বাধীন ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’ আয়োজিত নাগরিক সমাবেশ যোগ দিচ্ছেন বিএনপির নেতারা।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্ব কয়েকজন নেতা সমাবেশে যাবেন। জামায়াতে ইসলামী বাদে থাকবেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতারাও।

বিএনপির স্থায়ী কমিটির সদস‌্য আমির খসরু মাহমুদ চৌধুরী রাইজিংবিডিকে জানিয়েছেন, শনিবার বিকেলে নাগরিক সমাবেশে বিএনপি অংশ নেবে। তবে দলের সেই প্রতিনিধি দলে কতজন থাকব্নে সেটি তিনি স্পষ্ট করেননি।

শনিবার বেলা ৩টায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে সমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপি ছাড়াও সমাবেশে গণফোরাম, যুক্তফ্রন্টে থাকা বিকল্পধারা বাংলাদেশ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও নাগরিক ঐক্য এবং বিভিন্ন বাম সংগঠনের শীর্ষ নেতারা যোগ দেবেন।

কার্যকর গণতন্ত্র, নিরপেক্ষ নির্বাচন এবং জনগণের ভোটাধিকার নিশ্চিত করার লক্ষ্যে ডাকা ওই সমাবেশে প্রাক্তন রাষ্ট্রপতি ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা। সভাপতিত্ব করবেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

গত ১৫ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলনে যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার পক্ষ থেকে পাঁচ দফা দাবি এবং নয় দফা লক্ষ্য ঘোষণা দেওয়া হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৮/রেজা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়