ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মাহমুদউল্লাহ-ইমরুলের ব্যাটে ভাঙল ১৯ বছরের রেকর্ড

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-২৩ ৯:৫৯:৪১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৪ ১২:২৭:০৭ পিএম

ক্রীড়া প্রতিবেদক : সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের দুটি ‘দৌড়’ কী বিপদেই না ফেলে দিয়েছিল বাংলাদেশকে! অযথায় সিঙ্গেল নিতে গিয়ে ক্ষণিকের ব্যবধানে রান আউটে কাটা পড়লেন অভিজ্ঞ দুই ব্যাটসম্যান। রান একশ না হতেই তখন অর্ধেক ব্যাটসম্যান সাজঘরে। সেখান থেকে দলকে উদ্ধার করলেন মাহমুদউল্লাহ ও ইমরুল কায়েস।

আবুধাবিতে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে বাংলাদেশ যে আজ আফগানিস্তানকে ২৫০ রানের লক্ষ্য বেঁধে দিতে পারল, এর পুরো কৃতিত্ব মাহমুদউল্লাহ ও ইমরুলের। গ্রুপ পর্বে আফগানিস্তানের বিপক্ষে পরে ব্যাট করে বাংলাদেশ গুটিয়ে গিয়েছিল ১১৯ রানে। আজ আগে ব্যাট করতে নেমেও দুইশর আগে অলআউট হওয়ার শঙ্কা জেঁকে বসেছিল। সেটি হতে দেয়নি মাহমুদউল্লাহ ও ইমরুলের ১২৮ রানের ষষ্ঠ উইকেট জুটি।

ওয়ানডেতে ষষ্ঠ উইকেটে জুটিতে এটি বাংলাদেশের নতুন রেকর্ড। মাহমুদউল্লাহ-ইমরুল জুটি ভেঙে দিয়েছে ১৯ বছরের পুরনো রেকর্ড। ১৯৯৯ সালে ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ১২৩ রানের জুটি গড়েছিলেন আল শাহরিয়ার ও খালেদ মাসুদ। সেটি ছাড়িয়ে গেলেন মাহমুদউল্লাহ ও ইমরুল।

রেকর্ড জুটি ভেঙেছে মাহমুদউল্লাহর বিদায়ে। ৮১ বলে ৩ চার ও ২ ছক্কায় ৭৪ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন ডানহাতি ব্যাটসম্যান। বাঁহাতি ব্যাটসম্যান ইমরুল ৮৯ বলে ৬ চারে ৭২ রানে অপরাজিত ছিলেন।

ওপেনিংয়ে লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত রান না পাওয়ায় গতকাল রাতে হঠাৎ করেই সৌম্য সরকার ও ইমরুলকে উড়িয়ে নেওয়া হয় আরব আমিরাতে। আজ একাদশে সুযোগ পেয়ে কী দারুণভাবেই না সেটি কাজে লাগালেন ইমরুল। ভ্রমণ ক্লান্তি ছাপিয়ে খেললেন কার্যকরি এক ইনিংস।

ইমরুল তার আগের ৭১ ইনিংসের ৬১টিতে নেমেছিলেন ওপেনিংয়ে, বাকিগুলোতে তিনে। কিন্তু আজ তাকে নামিয়ে দেওয়া হয়েছিল ছয় নম্বরে। এই পজিশনে প্রথমবার নেমেই ফিফটি করলেন বাঁহাতি ব্যাটসম্যান। সফল হলেও তাকে ছয় নম্বরে নামিয়ে দেওয়াটা জন্ম দিয়েছে অনেক প্রশ্নেরও!



রাইজিংবিডি/ঢাকা/২৩ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton