ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অধিনায়কত্ব হারালেন ম্যাথুস

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৯, ২৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অধিনায়কত্ব হারালেন ম্যাথুস

ক্রীড়া ডেস্ক: এশিয়া কাপের ব্যর্থতার পর আবারো শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের অধিনায়কত্বের দায়িত্ব হারালেন অ্যাঞ্জেলো ম্যাথুস। তার পরিবর্তে এবার লঙ্কানদের ওয়ানডে দলের দায়িত্ব দেওয়া হয়েছে টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমালকে।

দায়িত্ব ফিরে পাওয়ার ১০ মাস পর আবারো ম্যাথুসকে নেতৃত্বের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এশিয়া কাপের গ্রুপপর্বে বাংলাদেশের বিপক্ষে হরের পর আফগানিস্তানের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে এই আসরের চারবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা দলের অভিজ্ঞ দুই তারকা কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনের অবসরের পর শ্রীলঙ্কা দলে অস্থিরতা চলছে। বিশেষ করে ওয়ানডে ফরম্যাটে গত ১৮ মাসে শ্রীলঙ্কা দলের অধিনায়ক হিসেবে উপুল থারাঙ্গা, লাসিথ মালিঙ্গা, চামারা কাপুগেদারা ও থিসারা পেরেরাকে দায়িত্বে দেখা গেছে। প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নরা নিজেদের শেষ ৪০ ম্যাচের ৩০টিতে হারের স্বাদ পেয়েছে। এবার বাংলাদেশ ও তরুণ আফগানিস্তানের বিপক্ষে হেরে এশিয়া কাপ থেকে ছিটকে পড়ায় আবারো নেতৃত্বে পরিবর্তন এসেছে দলটিতে।

এশিয়া কাপে গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার পর নিজেদের নেতৃত্ব সংকটের কথা জানিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। ম্যাথুসকে সরিয়ে দেওয়া প্রসঙ্গে এক বার্তায় এসএলসি জানায়, ‘রোববার নির্বাচকরা আসন্ন ইংল্যান্ড সিরিজে ওয়ানডে অধিনায়ক হিসেবে দিনেশ চান্দিমালকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সাম্প্রতিক পারফরম্যান্সের প্রভাবে তারা অ্যাঞ্জেলো ম্যাথুসকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের দায়িত্ব ছাড়তে অনুরোধ করেছেন।’

২০১৩ থেকে ২০১৭ সালের মাঝামাঝি সময়পর্যন্ত শ্রীলঙ্কা দলে অধিনায়ক হিসেবে ছিলেন ম্যাথুস। কিন্তু ঘরের মাঠে গতবছর জিম্বাবুয়ের বিপক্ষে বাজে পারফরম্যান্সের কারণে পদত্যাগ করেছিলেন তিনি। কিন্তু ম্যাথুসের পদত্যাগের পরও শ্রীলঙ্কা দলের দুর্দশা চলতে থাকে। বছরের শুরুতে বাংলাদেশের প্রাক্তন কোচ চন্ডিকা হাথুরুসিংহে লঙ্কানদের দায়িত্ব নিলে আবারো দলপতির দায়িত্ব পান ম্যাথুস। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাজে পারফরম্যান্সের পর নিজেদের আট ম্যাচের ছয়টিতে হার ও দুটিতে জিতেছে তারা। এর মধ্যে দুটি হার ছিল জিম্বাবুয়ে ও আফগানিস্তানের বিপক্ষে।


রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়