ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়েস্ট ইন্ডিজের কোচিং পদ ছাড়লেন ল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়েস্ট ইন্ডিজের কোচিং পদ ছাড়লেন ল

ক্রীড়া ডেস্ক: নভেম্বরে বাংলাদেশ সফরের মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সম্পর্কের ইতি টানবেন কোচ স্টুয়ার্ট ল।

ওয়েস্ট ইন্ডিজের কোচিং পদ থেকে পদত্যাগ করেছেন ল। বাংলাদেশ সফরের আগে ভারত সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। দলের সঙ্গে সেখানেও থাকবেন ল। এরপর বাংলাদেশ সফর শেষে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে গুডবাই বলবেন ৪৯ বছর বয়সি এ কোচ। তার নতুন ঠিকানা মিডলসেক্স। ইংল্যান্ডের কাউন্টি দলের কোচ হতেই দায়িত্ব ছেড়েছেন ল।

অভিজ্ঞ এ কোচের হাত ধরে টেস্টে দারুণ উন্নতি করেছে ওয়েস্ট ইন্ডিজ। পাশাপাশি তার সময়েই ২০১৯ বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজ। তরুণদের ওপর বরাবরই আস্থা রাখতে পছন্দ করেন ল। ওয়েস্ট ইন্ডিজেও তাই করেছেন। একাধিক তরুণ ক্রিকেটারকে দলে সুযোগ দিয়ে পারফর্ম করার সুযোগ তৈরি করে দিয়েছেন। পাশাপাশি দলের বাইরে থাকা তারকা ক্রিকেটার যেমন, গেইল, পোলার্ডদের দলে ফিরিয়ে এনেছেন বোর্ডের সঙ্গে কথা বলে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ল বলেছেন,‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের কোচিং পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তটা কঠিন ছিল। শেষ দুই বছরে দারুণ সময় কাটিয়েছি। আমি বিশ্বাস করি আমরা এ সময়ে ব্যাপক উন্নতি করেছি। পাশাপাশি দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছি।’

‘আমি মিডলসেক্সের দায়িত্ব নিতে যাচ্ছি। ওখানে দায়িত্ব পালনের পাশাপাশি আমি আমার পরিবারকেও কাছাকাছি পাবো। আমি খেলোয়াড়দের পরবর্তী জীবনের জন্য শুভকামনা জানাচ্ছি। আশা করছি এভাবেই তারা সাফল্য ধরে রাখবে।’ – যোগ করেন ল।

২০১৬ সালের সেপ্টেম্বরে ফিল সিমন্স দায়িত্ব ছাড়ার পর ল ওয়েস্ট ইন্ডিজের দায়িত্ব নেন। ১৫ টেস্টে ৬টিতে দলকে জয়ের স্বাদ দিয়েছেন ল। ১৯ টি-টোয়েন্টিতে তার তত্বাবধানে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ৮ ম্যাচ।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়