ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ব্রাজিলের বিপক্ষেও থাকছেন না মেসি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ২৫ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্রাজিলের বিপক্ষেও থাকছেন না মেসি

ক্রীড়া ডেস্ক : মাসের শুরুতে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচে দলে ছিলেন না লিওনেল মেসি। এবার আগামী মাসে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচের দলেও দেখা যাবে না আর্জেন্টাইন এ সুপারস্টারকে। মেসির আর্জেন্টিনা দলে না থাকার কথা নিশ্চিত করেছেন দলটির ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি।

অক্টোবরে সৌদি আরব সফরে যাবে আর্জেন্টিনা। সেখানে ইরাক ও চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা দল। গত দুই ম্যাচে বিশ্রামে থাকলেও সৌদি আরবে তাকে আর্জেন্টিনার জার্সিতে দেখার প্রত্যাশায় ছিল ভক্তরা। কিন্তু আর্জেন্টিনা ভক্তদের আবারো হতাশ করলেন মেসি।

সৌদি আরব সফরে মেসির না থাকা নিয়ে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেন, ‘আমি তার (মেসি) সঙ্গে কথা বলেছি এবং এখন পর্যন্ত যেটা মনে হয়েছে সে দলে আসছে না। আমরা এখন ভিন্ন একটি সময়ে রয়েছি এবং এসব ছেলেদের দেশের হয়ে খেলতে নেমে দলের সক্ষমতা দেখাতে হবে। আমরা কাছে এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ মনে হয়েছে।’

রাশিয়া বিশ্বকাপে নকআউটপর্বে ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলে হেরে ছিটকে পড়েছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। এরপর থেকে জাতীয় দলের জার্সি গায়ে আর খেলতে দেখা যায়নি মেসিকে। আগামী মাসেও দলের হয়ে খেলবেন না তিনি। ঠিক কবে আর্জেন্টিনার জার্সি গায়ে মেসি মাঠে নামবেন সেটাও নিশ্চিত নয়।

এর আগে কোপা আমেরিকা ২০১৬তে ব্যর্থতার পর জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়ে ফেলেছিলেন মেসি। তবে ভক্ত ও আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের অনুরোধে দুই মাস পর সিদ্ধান্ত বদলে আবার জাতীয় দলে ফেরেন তিনি। বাছাইপর্বে দারুণ খেলে আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপের মূলপর্বে তুলেছিলেন এ সুপারস্টার।

পাঁচটি ব্যালন ডি’র আর ক্লাবের হয়ে সব মিলিয়ে ৩৩টি শিরোপা জয়ের রেকর্ড গড়লেও দেশের হয়ে বড় কোনো টুর্নামেন্টে জয়ের স্মৃতি নেই মেসির। কেবল ২০০৮ অলিম্পিকে বেইজিংয়ে আর্জেন্টিনাকে  সোনা জিতিয়েছিলেন তিনি। এরপর ২০১৪ বিশ্বকাপসহ মোট চারটি বড় আসরের ফাইনালে খেললেও আর্জেন্টিনাকে শিরোপা এনে দিতে ব্যর্থ হয়েছেন গ্রহের অন্যতম সেরা এ ফুটবলার।

২০১৯ সালে কোপা আমেরিকার আসর বসবে ব্রাজিলে। মেসির সামনে দেশকে বড় কোনো শিরোপা জেতানোর এটাই হয়তো শেষ সুযোগ।



রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়