ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শাহজাদের দুর্দান্ত সেঞ্চুরি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ২৫ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজাদের দুর্দান্ত সেঞ্চুরি

মোহাম্মদ শাহজাদের সেঞ্চুরি উদযাপন

ক্রীড়া ডেস্ক : লেগ স্টাম্পে দীপক চাহারের লেংথ বলটা ফ্লিক করেই ছুটলেন। ফাইন লেগ দিয়ে বল চলে গেল বাউন্ডারিতে। এই চারে পূর্ণ হলো মোহাম্মদ শাহজাদের দুর্দান্ত এক সেঞ্চুরি। এশিয়া কাপের সুপার ফোরে দুবাইয়ে আজ ভারতের বিপক্ষে তিন অঙ্ক ছুঁয়েছেন আফগানিস্তানের এই ওপেনার।

সেঞ্চুরির পথে অবশ্য দুবার জীবন পেয়েছেন শাহজাদ। প্রথমবার ৪৯ রানে। পেসার সিদ্ধার্থ কৌলের বলে মিড অফে সহজ ক্যাচটা তালুবন্দি করতে পারেননি আম্বাতি রাইডু। সেখান থেকে এক রান নিয়েই শাহজাদ ফিফটি পূর্ণ করেন ৩৭ বলে।

এরপর ৯৩ রানে তাকে আউটই দিয়ে দিয়েছিলেন আম্পায়ার। পেসার খলিদ আহমেদের বল পুল করতে গিয়ে মিস করেন শাহজাদ। উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি বল ধরে আবেদন করতেই ক্যাচ আউট দিয়ে দেন আম্পায়ার। শাহজাদ চান রিভিউ। টিভি রিপ্লেতে দেখা যায়, বলটা আসলে তার কাঁধে লেগেছিল।

দুবার বেঁচে যাওয়ার সুযোগটাই শাহজাদ কাজে লাগান দারুণভাবে। ব্যক্তিগত ৯৯ থেকে চাহারকে ওই চার হাঁকিয়ে তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম ওয়ানডে সেঞ্চুরি। পূর্ণ সদস্য দেশের বিপক্ষে তার দ্বিতীয় সেঞ্চুরি, অন্যটা ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে। ৮৮ বলে সেঞ্চুরি করতে ১০টি চারের সঙ্গে ৬টি ছক্কা হাঁকান শাহজাদ।

সুপার ফোর থেকে আফগানিস্তানের বিদায় নিশ্চিত হয়ে গেছে আগেই। অন্যদিকে ভারতও আগেই ফাইনাল নিশ্চিত করেছে। আজ ম্যাচটা শুধুই নিয়মরক্ষার। ফলে দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা ও সহ অধিনায়ক শিখর ধাওয়ানসহ নিয়মিত তিন বোলার ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহালকে বিশ্রাম দিয়েছে ভারত। ভারতকে নেতৃত্ব দিচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। ভারতকে নেতৃত্ব দিচ্ছেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।



রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়