ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘স্বাধীনতাবিরোধীর সন্তানদের সরকারি চাকরি দেওয়া যাবে না’

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ৬ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘স্বাধীনতাবিরোধীর সন্তানদের সরকারি চাকরি দেওয়া যাবে না’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান এমপি বলেছেন, স্বাধীনতাবিরোধীদের সন্তানদের সরকারি চাকরি দেওয়া যাবে না। নিয়োগের আগে প্রার্থীদের বংশ পরিচয় নিতে হবে। তার জন্যে যেমন মুক্তিযোদ্ধাদের তালিকা করা হয়েছে, ঠিক তেমনি রাজাকারের তালিকা তৈরি করতে হবে।

শনিবার সন্ধ্যায় চট্টগ্রামের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

শাহজাহান খান বলেন, ‘‘সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধার সন্তানদের কোটারক্ষার দাবির যৌক্তিকতা ও অযৌক্তিকতা সময়ই বলে দেবে। গত সপ্তাহে কেবিনেটে কোটা বাতিলের সিদ্ধান্তের পর আমাদের সন্তানরা কোটারক্ষার দাবি জানিয়েছে।’’

সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, নৌপরিবহন মন্ত্রীর ছেলে ও মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক আসিবুর রহমান খান, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক নাট্য অভিনেত্রী রোকেয়া প্রাচী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য আসাদুজ্জামান দুর্জয়, বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন প্রমুখ।

এর আগে সম্মেলনের উদ্বোধন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। সম্মেলনে উত্তম কুমার বড়ুয়াকে সভাপতি ও গোলাম রসূল নিশানকে সাধারণ সম্পাদক করে সংগঠনের নতুন কমিটি ঘোষণা করা হয়।




রাইজিংবিডি/চট্টগ্রাম/৬ অক্টোবর ২০১৮/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়