ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

দল গুছিয়ে নেওয়ার পরামর্শ নাজমুলের

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-০৯ ৪:৩০:১৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৮ ১১:২০:৪১ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ২০১৯ বিশ্বকাপের জন্য সেরা দল গুছিয়ে নেওয়ার পরামর্শ দিয়েছেন বিসিবি নাজমুল হাসান পাপন। বোর্ড সভাপতি ইঙ্গিত দিয়েছেন, আসন্ন হোম সিরিজে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাবে টিম ম্যানেজম্যান্ট।

জাতীয় দলের ক্রিকেটাররা প্রায় প্রত্যেকেই চোটে আক্রান্ত। পাঁচ সিনিয়র ক্রিকেটার ইনজুরিতে। কিছুদিন আগেই ইনজুরি থেকে ফিরেছেন একাধিক ক্রিকেটার। সামনেই ২০১৯ বিশ্বকাপ।  বিশ্বকাপের কয়েকমাস পর এশিয়া কাপ। বিশ্বকাপের আগে একাধিক সিরিজ, একাধিক ম্যাচ। রয়েছে ঘরোয়া ক্রিকেটের ব্যস্ত সূচি। দীর্ঘ সফরের জন্য জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে সতর্ক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ইংল্যান্ডে ৩০ মে শুরু হবে বিশ্বকাপ। পর্দা নামবে ১৪ জুলাই। বিশ্বকাপের জন্য এখনই দল গুছিয়ে নিতে বলেছেন নাজমুল। মঙ্গলবার সকালে নিজ বাসভবনে বোর্ড সভাপতি বলেছেন, ‘তামিম-সাকিবের জায়গায় নতুন কাউকে তো খেলাতেই হবে। পরীক্ষা-নিরীক্ষা যা করার দরকার এই সময়েই করা হোক। বিশ্বকাপের পর আমাদের এশিয়া কাপ আছে। এই দুই জায়গায় পরীক্ষা নিরীক্ষার সুযোগ নাই। স্বাভাবিকভাবেই এখানে কিছু পরীক্ষা নিরীক্ষা হবে।’

জাতীয় দলের মতো করে আরেকটি দল সাজানোর পরিকল্পনা বিসিবির। হতে পারে সেটা ‘এ’ দল। সেই দলের খেলোয়াড়দের রাখা হবে মূলত ব্যাকআপ হিসেবে। পাশাপাশি আন্তর্জাতিক সিরিজে পর্যায়ক্রমে একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার পক্ষে অনেকে। সাথে সাথে নতুনদের সুযোগ দেওয়ার পক্ষে অনেকে। জিম্বাবুয়ে সিরিজেই দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু হবে। জিম্বাবুয়ের পর রয়েছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। দুই সিরিজে একাধিক ক্রিকেটারকে দেখার সুযোগ হবে বলে বিশ্বাস বিসিবির।



রাইজিংবিডি/ঢাকা/৯ অক্টোবর ২০১৮/ইয়াসিন/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC