ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফুটবলার তানভীর চৌধুরী আর নেই

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৬, ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফুটবলার তানভীর চৌধুরী আর নেই

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় তানভীর চৌধুরী আর নেই। আজ মঙ্গলবার সকালে নাটোর সদর হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। তার বয়স হয়েছিল ৪১ বছর। তিনি স্ত্রী ও ২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। আজ বাদ এশা নাটোরের কাচারী ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তার মৃত্যুতে নাটোরসহ দেশের ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে আসেছে। শোক প্রকাশ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনসহ বিভিন্ন সংস্থা।

 



উল্লখ্য, তানভীর চৌধুরী ২০১৫ সালে এক সড়ক দুর্ঘটনায় মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত অবস্থায় দীর্ঘদিন যাবৎ চিকিৎসাধীন ছিলেন। হঠাৎ ব্লাড সুগার কমে যাওয়ায় তার মৃত্যু হয়।

নাটোরের এই কৃতি ফুটবলার ১৯৯৫ সাল থেকে প্রথম বিভাগ লিগে তার ফুটবল ক্যারিয়ার শুরু করেন। ১৯৯৮ সালে এশিয়া কাপে জাতীয় দলে তার অভিষেক হয়। জাতীয় দলের দাপুটে ফুটবলার হিসেবে তিনি ভারত, পাকিস্তন, নেপাল, শ্রীলংকা, ওমান, কাতার, লন্ডনসহ ১৪টি দেশে ফুটবল টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। খেলতেন লেফ্ট মিড ফিল্ডার হিসাবে।

 



পেশাদার ক্যারিয়ারে তিনি মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, সকার ক্লাব ফেনী, ব্রাদার্স ইউনিয়ন, আবাহনী লিমিডেটড, শেখ রাসেল ক্রীড়া চক্রের হয়ে খেলেছেন। ২০০৫ সালে শেখ রাসেল ক্রীড়া চক্র প্রতিষ্ঠিত হওয়ার পর তিনি সেখানে যোগ দেন এবং প্রথম বছরই দলকে রানার্স-আপ করেন।



রাইজিংবিডি/ঢাকা/৯ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়