ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ইনজুরিতে আবুধাবি টেস্ট শেষ ইমাম-উল-হকের

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১১ ৮:৪৭:২৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১১ ৮:৪৭:২৮ পিএম

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে দুবাই টেস্টে রোমাঞ্চকর লড়াইয়ে দুই ইনিংসেই রান এসেছিল ইনজামাম-উল-হকের ভাতিজা ইমাম-উল-হকের ব্যাট থেকে। কিন্তু চোটের কারণে পরের ম্যাচে আবুধাবি টেস্ট থেকে ছিটকে পড়েছে তিনি।

দুবাই টেস্টে আজ শেষ দিনে চোটকে সঙ্গী করেছেন ইমাম। বাঁহাতের কনিষ্ঠায় ব্যথা পাওয়ায় ফর্মে থাকা এ তারকাকে পরের ম্যাচে পাচ্ছে না পাকিস্তান।

প্রথম ইনিংসে মোহাম্মদ হাফিজের সঙ্গে উদ্বোধনী জুটিতেই দুইশর অধিক রানে ভূমিকা ছিলো ইমামের। দ্বিতীয় ইনিংসে দুই রানের জন্য হাফ সেঞ্চুরি হাতছাড়া করেন তিনি। ক্যারিয়ারে মাত্র চতুর্থ টেস্ট খেলতে নেমে চোটে পড়লেন ইমাম।

দলের উদ্বোধনী ব্যাটসম্যান ইমামের চোট নিয়ে আনুষ্ঠানিক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘আজ (বৃহস্পতিবার) ফিল্ডিং করার সময় বাঁহাতে ব্যথা পেয়েছেন ইমাম-উল-হক। যার ফলে তার কনিষ্ঠায় চিড় ধরা পড়েছে। ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচটিতে খেলতে পারবেন না তিনি।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টেই দলের বড় সংগ্রহে দুর্দান্ত ভূমিকা রেখেছিলেন ইমাম। ম্যাচের প্রথম ইনিংসে খেলেছেন ক্যারিয়ার সর্বোচ্চ ৭৬ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ৪৮ রান।

ওয়ানডে ক্রিকেট এর আগেই নিজের জাত চিনিয়েছেন ইমাম। এখনও পর্যন্ত খেলা ১৪ ওয়ানডেতে ৪টি সেঞ্চুরি ও ৩টি হাফসেঞ্চুরি এসেছে বাঁহাতি এ ওপেনারের ব্যাট থেকে। এবার টেস্টেও নিজেকে চেনাতে শুরু করেছেন প্রতিভাবান এ তরুণ ক্রিকেটার। চার ম্যাচ টেস্টের ৮ ইনিংসে সেঞ্চুরি না পেলেও হাফ-সেঞ্চুরি করেছেন দুটি।

ইমামের পরিবর্তে ওয়ানডাউন থেকে টপে এসে ব্যাট করতে পারেন আজহার আলী। অথবা বিকল্প হিসেবে মোহাম্মাদ হাফিজের সঙ্গে ওপেনিংয়ে টেস্ট অভিষেক হয়ে যেতে পারে ফখর জামানের। যদিও ২০১৭ সালের অক্টোবরের পর থেকে প্রথম শ্রেণির ক্রিকেটে খেলেননি ফখর জামান।

১৬ অক্টোবর আবুধাবি টেস্টে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে সরফরাজ আহমেদের পাকিস্তান।



রাইজিংবিডি/ঢাকা/১১ অক্টোবর ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC