ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিদায় বললেন ও’ব্রায়েন

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১২ ৮:৪৯:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১২ ১০:১৬:৩৫ পিএম

ক্রীড়া ডেস্ক : সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আয়ারল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান নেইল ও’ব্রায়েন।

৩৬ বছর বয়সি ও’ব্রায়েন এড জয়েসকে অনুসরণ করলেন। গত মে মাসে আয়ারল্যান্ডের অভিষেক টেস্ট খেলার পরপরই অবসর নেন জয়েস। দেশের অভিষেক টেস্টে খেলেছেন ও‘ব্রায়েনও।

গত আগস্টে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ম্যাচটাই ও’ব্রায়েনের শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়ে থাকল। আয়ারল্যান্ডের হয়ে তিনি খেলেছেন তিনটি বিশ্বকাপ। ২০০৭ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ে খেলেছিলেন ৭২ রানের ম্যাচজয়ী ইনিংস।

জয়েস, উইলিয়াম পোর্টারফিল্ড, ট্রেন্ট জনস্টন ও তার ভাই কেভিন ও’ব্রায়নের সঙ্গে মিলে আইরিশ ক্রিকেটকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন নেইল ও’ব্রায়েন। আয়ারল্যান্ডের হয়ে তিনি খেলেছেন ২১৬ ম্যাচ। এর মধ্যে ১০৩টি ওয়ানডে, ৩০টি টি-টোয়েন্টি, একটি টেস্টও আছে। সব ফরম্যাট মিলিয়ে করেছেন ৬ হাজারের বেশি রান।

শুক্রবার অবসরের ঘোষণা দিয়ে ও’ব্রায়েন বলেছেন, ‘ভারাক্রান্ত হৃদয় নিয়ে আন্তর্জাতিক ও পেশাদার ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি আমি। ১৬ বছর দেশকে প্রতিনিধিত্ব করতে পারায় নিজেকে যথেষ্ট ভাগ্যবান মনে করছি।’

সতীর্থ এবং কোচদের ধন্যবাদও দিয়েছেন তিনি, ‘আমার সকল কোচ, সতীর্থ এবং যারা আমাকে খেলোয়াড় হতে সাহায্য করেছে তাদের ধন্যবাদ জানাতে চাই আমি। বিশেষ ধন্যবাদ দিয়ে চাই আদ্রিয়ান আদি বিরেললে। যিনি ২০১২ সালে আমাকে সুযোগ দিয়েছিলেন এবং কেন্টে আমার ট্রায়ালের ব্যবস্থা করেছিলেন, যেখানে আমি আমার ১৪ বছরের কাউন্টি ক্যারিয়ারের শুরু করেছিলাম। ওটা ছিল আমার জন্য অনেক সম্মানের।’



রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton