ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বোল্টের জোড়া গোল

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১২ ১০:১০:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৩ ৯:৩৫:৪৪ এএম
গোলের পর উসাইন বোল্ট

ক্রীড়া ডেস্ক : প্রথমবার শুরুর একাদশে নামলেন। তাতেই ঝলক দেখালেন উসাইন বোল্ট। করলেন জোড়া গোল।

জ্যামাইকান এই স্প্রিন্ট কিংবদন্তি দুই গোল করে তার দল সেন্ট্রাল কোস্ট মেরিনার্সকে দারুণ এক জয় এনে দিয়েছেন। শুক্রবার প্রীতি ম্যাচে ম্যাকার্থার সাউথ ওয়েস্ট ইউনাইটেডের বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে মেরিনার্স। অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের ক্লাবটির সঙ্গে বোল্টের পাকাপাকিভাবে চুক্তির স্বপ্নও উজ্জ্বল হয়েছে।

অ্যাথলেটিকস থেকে অবসরের পর ফুটবল খেলাটাকে পেশা হিসেবে নেওয়ার কথা আগেই বলেছিলেন বোল্ট। আটবারের অলিম্পিক সোনা জয়ী তারকা এর আগে  বুন্দেসলিগার দল বরুসিয়া ডর্টমুন্ড, দক্ষিণ আফ্রিকান ক্লাব সানডাউনস ও নরওয়ের শীর্ষ লিগের ক্লাব স্ট্রমসগডসেটের সঙ্গে অনুশীলন করেছেন।

গত কয়েক মাস ধরে তিনি সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের সঙ্গে অনুশীলন করছেন। গত মাসে ক্লাবটির হয়ে তার অভিষেক হয়। সেই ম্যাচে বদলি হিসেবে নেমে খেলেন ২০ মিনিট।

শুক্রবার সিডনিতে প্রথমবার শুরুর একাদশে নেমেছিলেন বোল্ট। তাতেই বাজিমাত করলেন। দ্বিতীয়ার্ধে দলের তৃতীয় ও চতুর্থ গোলটা করেন বোল্ট। এর মধ্যে তার প্রথম গোলটা ছিল দারুণ।

স্ট্রাইকার রোজ ম্যাকোরম্যাক বল বাড়িয়েছিলেন বোল্টকে। সেই বল ধরে এক ডিফেন্ডারকে পেছনে ফেলে জোরালো নিচু শটে জালে পাঠান জ্যামাইকান তারকা। গোলের পর তার সেই ট্রেডমার্ক ‘লাইটনিং বোল্ট’ উদ্‌যাপন করেন।

ম্যাচ শেষে বোল্ট বলেছেন, ‘নিজের প্রথম শুরুতে দুই গোল পাওয়াটা অনেক আনন্দের ব্যাপার। আমি এখানে আসতে পেরে খুশি। বিশ্বকে দেখাতে পেরেছি আমি উন্নতি করছি। আশা করছি, আমার সেরাটা খেলে দলে জায়গা পাব।’

আগামী সপ্তাহে শুরু হবে অস্ট্রেলিয়ার ‘এ’ লিগ। এর আগে বোল্টের সঙ্গে মেরিনার্স পাকাপাকিভাবে চুক্তি করে কি না, সেটাই এখন দেখার।



রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton