ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে আসছে কাল

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৮, ১৬ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে আসছে কাল

সচিবালয় প্রতিবেদক : দেশ ভ্রমণে বের হয়েছে আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের ট্রফি। বিভিন্ন দেশ ভ্রমণ করছে সোনালী রঙের ট্রফিটি। আসছে বাংলাদেশেও।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামীকাল বুধবার সকালে ঢাকা পৌঁছাবে বিশ্বকাপ ট্রফি। এরপর বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শেরে বাংলা স্টেডিয়ামস্থ বিসিবি একাডেমির সামনে রাখা হবে ট্রফিটি।

জাতীয় দলের ক্রিকেটারদের জন্যই বিসিবি একাডেমির সামনে প্রদর্শিত হবে ট্রফিটি। যেহেতু জিম্বাবুয়ে সিরিজের জন্য মিরপুর স্টেডিয়ামেই অনুশীলন চলছে মাশরাফিদের, তাই তারা ট্রফিটির কাছাকাছিই থাকবেন। একই সময়ে হয়তো মিডিয়ার মানুষজনেরও ট্রফি দেখার ও ফটোসেশন করার সুযোগটা হয়ে যাবে। স্বচক্ষে ট্রফিটি দেখার সুযোগ থাকছে সাধারণ ক্রিকেটপ্রেমীদেরও।

সূত্র জানায়, লাল-সবুজের দেশে বিশ্বকাপ ট্রফি থাকবে পাঁচ দিন। ঢাকায়  ১৭ ও ১৮ অক্টোবর তিন দিন প্রদর্শিত হবে ট্রফি। এর মধ্যে ১৮ অক্টোবর ঢাকায় যমুনা ফিউচার পার্কে ট্রফিটি সর্বসাধারণের দেখার জন্য উম্মুক্ত থাকবে এটি। ১৯ অক্টোবর ঢাকা থেকে ট্রফিটি যাবে সিলেটে। সেখানে সিলেট ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ট্রফিটি সর্বসাধারণের দেখার জন্য উম্মুক্ত থাকবে। ২০ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ট্রফিটি প্রদর্শিত হবে।

জানা গেছে, ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটের আয়োজক ইংল্যান্ড ও ওয়েলস। ওয়ানডে বিশ্বকাপ শুরুর আগেই বিভিন্ন দেশ ভ্রমণ করবে ট্রফি। ২৭ আগস্ট দুবাইয়ে আইসিসির সদর দপ্তর থেকে শুরু হয় ট্রফির ভ্রমণ। এটির প্রথম গন্তব্য ছিল ওমানের মাসকট; ২৭ আগস্ট। ৯ মাসে বিশ্বের বিভিন্ন শহরে ঘুরে বেড়াবে ট্রফি। এবারই সবচেয়ে বেশি দেশ ঘুরে বেড়াবে এটি। ৫টি মহাদেশের ২১টি দেশ ও ৬০টি শহরের ক্রিকেট সমর্থকরা ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন। দীর্ঘ ভ্রমণ শেষে বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগে আগামী ১৯ ফেব্রুয়ারি বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ডে পৌঁছাবে ট্রফি।




রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৮/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়