ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

১২ বল আর শূন্য রানে ৪ উইকেট হারাল পাকিস্তান!

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১৬ ২:৪৮:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৬ ৮:৩৪:০১ পিএম

ক্রীড়া ডেস্ক : আবুধাবি টেস্টের প্রথম দিন লাঞ্চের আগে পাকিস্তানের ব্যাটসম্যানরা যেন জেগে জেগে দুঃস্বপ্ন দেখলেন! ১২ বলের মধ্যে শূন্য রানে যে আউট হলেন চার-চারজন ব্যাটসম্যান!

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় এই টেস্টে আজ টস জিতে ব্যাটিং নিয়েছিল পাকিস্তান। তৃতীয় ওভারেই মিচেল স্টার্কের বলে শর্ট লেগে মারনাস লেবাসচাগনের অবিশ্বাস্য এক ক্যাচে বিদায় নেন মোহাম্মদ হাফিজ।

দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়েছিলেন অভিষিক্ত ফখর জামান ও আজহার আলী। এ জুটি দলের স্কোর পার করেছিল পঞ্চাশ। এরপরই নাথান লায়নের ছয় বলের একটা ঝড়ে এলোমেলো পাকিস্তানের ব্যাটিং।

২০তম ওভারের শেষ দুই বলে লায়ন ফেরান আজহার ও হারিস সোহেলকে। লায়নকে ফিরতি ক্যাচ দিয়েছেন আজহার। সিলি পয়েন্টে ট্রাভিস হেডের দারুণ এক ক্যাচে ফিরেছেন সোহেল।

আরেক স্পিনার জন হল্যান্ড পরের ওভারটা নিয়েছেন মেডেন। হ্যাটট্রিকের সম্ভাবনা নিয়ে নিজের পরের ওভারে আসেন লায়ন। আসাদ শফিক হ্যাটট্রিক বলটা ঠেকিয়ে দিয়েছিলেন, তবে আউট হয়েছেন পরের বলেই। শর্ট লেগে ক্যাচ নেন লেবাসচাগনে। আম্পায়ার যদিও প্রথমে আউট দেননি, অস্ট্রেলিয়া রিভিউ নিলে পাল্টে সিদ্ধান্ত।

নতুন ব্যাটসম্যান বাবর আজম মুখোমুখি প্রথম বলটা পার করে দিয়েছিলেন। কিন্তু পরের বলেই বোল্ড হয়েছেন তিনি। লায়ন নিজের ছয় বলের মধ্যে নেন ৪ উইকেট, কোনো রান না দিয়েই!

আজহার ১৫ রান করে ফেরার পর তিন ব্যাটসম্যানের কেউই রানের খাতা খুলতে পারেননি। এই সময়ে পাকিস্তানের স্কোরবোর্ডেও জমা হয়নি কোনো রান। ১ উইকেটে ৫৭ থেকে পাকিস্তানের স্কোর হয়ে যায় ৫ উইকেটে ৫৭!

এমনকি স্কোরটা ৬ উইকেটে ৫৭ হয়ে যেতে পারত। রান আউট হতে হতেও বেঁচে গিয়েছেন সরফরাজ আহমেদ। লাঞ্চ বিরতিতে পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ৭৭। অভিষেকে ফিফটি থেকে ১ রান দূরে আছেন ফখর, সরফরাজ অপরাজিত ৪ রানে।




রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৮/পরাগ

Walton Laptop