ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দৃষ্টিহীনদের জাতীয় দাবা প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৫, ১৬ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দৃষ্টিহীনদের জাতীয় দাবা প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে ‘দৃষ্টিহীনদের জাতীয় দাবা প্রতিযোগিতা-২০১৮’। তৃতীয়বারের মতো এই প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন গ্রুপ। ন্যাশনাল ফেলোশিপ ফর দি অ্যাডভান্সমেন্ট অব ভিজ্যুয়ালি হ্যান্ডিক্যাপড (এনএফএভিএইচ) এর ব্যবস্থাপনায় এই প্রতিযোগিতা চলবে বৃহস্পতিবার পর্যন্ত।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহিদউল্যা, ফিদের ৩.২ জোনের সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম। উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) মেহরাব হোসেন আসিফ ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ।

আজ অনুষ্ঠিত দ্বিতীয় রাউন্ডের খেলা শেষে ওপেন বিভাগে সৈয়দ এজাজ হোসেন, বাপ্পী সরকার, মো. সুরত আলম, মোহাম্মদ আল আমিন, রাহি জি চৌধুরী, এস এম শাহিন, সাহেব আলী, এস এম কবীর, শহিদুল ইসলাম ও সুজন মিয়া পূর্ণ দুই পয়েন্ট করে নিয়ে এবং মহিলা বিভাগে নুরনাহার তনিমা, সোনাই খাতুন ও জরিনা আক্তার পূর্ণ ২ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। তিন দিন ব্যাপী অনুষ্ঠানরত এ প্রতিযোগিতার তৃতীয় রাউন্ডের খেলা আগামীকাল বুধবার সকাল ১০টা হতে একই স্থানে শুরু হবে।
 


‘৫০তম বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস’ উপলক্ষ্যে মূলত এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এবারের এই প্রতিযোগিতায় উন্মুক্ত বিভাগে বিভিন্ন বিশ^বিদ্যালয়, কলেজ ও জেলা হতে আগত ৫০ জন এবং মহিলা বিভাগে ১২জন দৃষ্টিহীন খেলোয়াড় অংশগ্রহণ করছেন। প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রত্যেক দৃষ্টিহীন দাবাড়–কে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। এছাড়া শীর্ষ দশজনকে আরো একটি করে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে এবং প্রতিযোগিতার সেরা পাঁচজন হোম অ্যাপ্লায়েন্সের পাশাপাশি অর্থ পুরস্কার পাবেন।

এই প্রতিযোগিতার অফিসিয়াল পার্টনার ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়