ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

২-০ করে ফেলল ইংল্যান্ড

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১৮ ৯:২৬:৪৬ এএম     ||     আপডেট: ২০১৮-১০-১৮ ১:১০:০৭ পিএম

ক্রীড়া ডেস্ক : পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নির্ধারিত ২১ ওভারে ৯ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ করে ১৫০ রান। ১৫১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫ বল ও ৭ উইকেট হাতে রেখে অনায়াস জয় তুলে নেয় ইংলিশরা। তাতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা।

বুধবার রাতে লক্ষ্য তাড়া করতে নেমে ১৮ রানেই জনি বেয়ারস্টোর উইকেট হারায় ইংল্যান্ড। আমিলা আফোনসোর বলে পেরেরার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান বেয়ারস্টো, মাত্র ৪ রান করে। ৩৪ রানের মাথায় আফোনসো ফিরিয়ে দেন জো রুটকেও। ব্যক্তিগত ৮ রানে বোল্ড হয়ে যান রুট। তাতে ম্যাচের নিয়ন্ত্রণ কিছুটা শ্রীলঙ্কার হাতে চলে যায়।

কিন্তু সেখান থেকে দলের হাল ধরেন জ্যাসন রয় ও অধিনায়ক ইয়ান মরগান। তৃতীয় উইকেটে তারা দুজন ৪৬ রান তোলেন। ৮০ রানের মাথায় আকিলা ধনঞ্জয়া জ্যাসন রয়কে ফিরিয়ে এই জুটি ভাঙেন। এরপর অবশ্য আর কোনো উইকেট হারাতে হয়নি ইংলিশদের। মরগান ও বেন স্টোকস মিলে ৭৩ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

মরগান ৪৯ বল খেলে ৭ চারে ৫৮ রানে ও স্টোকস ২৪ বল খেলে ১ চার ও ২ ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন। ম্যাচসেরা হন আদিল রশিদ।

তার আগে শ্রীলঙ্কার দুর্দান্ত সূচনায় জল ঢেলে দেন ইংল্যান্ডের দুই বোলার আদিল রশিদ ও টম কুরান। রশিদ ৫ ওভার বল করে ৩৬ রান দিয়ে ৪টি ও কুরান ৪ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে ৩টি উইকেট নেন।

শ্রীলঙ্কার নিরোশান ডিকভেলা ৩৬, সামারাউইকরামা ৩৫ ও দিনেশ চান্দিমাল করেন ৩৪ রান।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। দ্বিতীয়টি ইংল্যান্ড বৃষ্টি আইনে ৩১ রানে জিতে নেয়। আর তৃতীয়টি ৭ উইকেটে জিতে নিয়েছে মরগানবাহিনী। 




রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/আমিনুল

Walton Laptop