ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভর্তি পরীক্ষা পুনরায় নেওয়াসহ ছাত্রলীগের ৪ দফা দাবি

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ১৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভর্তি পরীক্ষা পুনরায় নেওয়াসহ ছাত্রলীগের ৪ দফা দাবি

নিজস্ব প্রতিবেদক : যাচাই-বাছাই সাপেক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায়় নেওয়াসহ চার দফা দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

তাদের দাবিগুলো হলো: যাচাই-বাছাই সাপেক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায় নেওয়া অথবা উত্তীর্ণ শিক্ষার্থীদের বিশেষ পরীক্ষা নেওয়ার মধ্য দিয়ে ঘ ইউনিটের ভর্তির বিষয়ে সুস্পষ্ট প্রশাসনিক সিদ্ধান্তে আসা।

ডিজিটাল জালিয়াতি, প্রশ্ন ফাঁস অথবা অসদুপায় অবলম্বনকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা।  যথাযথ তদন্তের মাধ্যমে অসদুপায় অবলম্বনকারী, পরীক্ষার্থী ডিজিটাল জালিয়াতি কিংবা প্রশ্ন ফাঁসের মাধ্যমে ভর্তিকৃত সকল শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং তাদের ভর্তি বাতিল করা।

আধুনিক যুগোপযোগী মানসম্মত ভর্তি পরীক্ষার স্বার্থে শিক্ষাবিদ বিশেষজ্ঞ সিনেট-সিন্ডিকেট সদস্য ও ছাত্র সংগঠনগুলোর সমন্বয়ে পলিসি ডিবেটের মাধ্যমে ভর্তি পরীক্ষা পদ্ধতি সংস্কার করা।

প্রসঙ্গত, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। বিষয়টি আমলে নিয়ে গোয়েন্দা পুলিশের সহায়তায় ৬ ব্যক্তিকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে ডিজিটাল জালিয়াতির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও করে ঢাবি কর্তৃপক্ষ। তাদের কাছে ওই প্রশ্নপত্রের হুবহু কপিও পাওয়া যায়। এ কারণে শিক্ষার্থী ও ভর্তি পরীক্ষার্থীদের একাংশের দাবি ছিল পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেওয়ার।



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়