ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মোনাকোতে অভিষেকে কোচ অরির হার

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ২১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোনাকোতে অভিষেকে কোচ অরির হার

ক্রীড়া ডেস্ক: ফরাসি জায়ান্ট ক্লাব মোনাকোতে কোচ হিসেবে নিজের অভিষেকটা জয় দিয়ে রাঙাতে পারলেন না থিয়েরি অরি। স্বদেশি ক্লাব মোনাকোর দায়িত্ব নেওয়ার পর লিগে স্ট্রাসবুর্গের মুখোমুখি হয় তার দল। তার দায়িত্বে প্রথম ম্যাচেই ২-১ গোলে হেরেছে মোনাকো।

রাশিয়া বিশ্বকাপে বেলজিয়াম দলে সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন অরি। বিশ্বকাপ শেষে এ মাসেই মোনাকোর দায়িত্ব নেন তিনি। কিন্তু ক্লাব ফুটবলের বিরতি শেষে মোনাকোতে নিজের অভিষেক ম্যাচটি জয় দিয়ে স্মরনীয় রাখতে পারেননি তিনি।

লিগ ওয়ানের শিরোপা জয়ী দল মোনাকো। কিন্ত চলতি মৌসুমের শুরুটা বাজেভাবে হয়েছে দলটির। সব প্রতিযোগিতায় শেষ ১১ ম্যাচে জয় পায়নি মোনাকো। লিগ ওয়ানে বর্তমানে ১০ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার ১৯তম অবস্থানে ক্লাবটি। ১৯৫৩-৫৪ মৌসুমের পর এই প্রথম এমন বাজে পরিস্থিতির মুখোমুখি মোনাকো। ক্লাবটির এমন ধারাবাহিক ব্যর্থতার কারণে ১১ অক্টোবর বরখাস্ত করা হয় কোচ লিওনার্দো জার্ডিম।

ফরাসি কিংবদিন্ত ফুটবালার অরি ১৯৯৭ সালে মোনাকোকে জিতিয়েছেন লিগ ওয়ানের শিরোপা। আট বারের লিগ ওয়ান চ্যাম্পিয়ন মোনাকোর পয়েন্ট টেবিলে বর্তমান অবস্থান লজ্জার। অভিষেকটা হার দিয়ে হলেও সেই লজ্জা থেকে কিংবদন্তি অরি ক্লাবকে কতদূর টেনে তুলতে পারেন সেটাই দেখার অপেক্ষা।



রাইজিংবিডি/ঢাকা/২১ অক্টোবর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়