ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সেই ‘ক্যাচ’কে টার্নিং পয়েন্ট বলছেন মাসাকাদজা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-২২ ১:৪৩:২৫ এএম     ||     আপডেট: ২০১৮-১০-২২ ১:১৮:১৫ পিএম

ক্রীড়া প্রতিবেদক : কী বিপদেই না পড়েছিল বাংলাদেশ! কাইল জার্ভিসের আট বলের মধ্যে একে একে ফিরে যান মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ। তখন ১৩৯ রানে ৬ উইকেট হারিয়ে ভীষণ বিপদে বাংলাদেশ। পরের ওভারে আউট হতে পারতেন মোহাম্মদ সাইফউদিনও।

ডোনাল্ড ত্রিপানোর বাউন্সার সাইফের ব্যাটের কানা ছুঁয়ে গিয়েছিল প্রথম স্লিপে। সেখানে বলটা তালুবন্দি করেন ক্রেইগ আরভিন। মাঠের আম্পায়ার নিশ্চিত হতে না পারায় সিদ্ধান্ত যায় টিভি আম্পায়ারের কাছে। রিপ্লে দেখেও ঠিক স্পট বোঝা যাচ্ছিল না, বল আরভিনের হাত থেকে মাটি ছুঁয়েছিল কি না। বেশ কয়েকবার রিপ্লে দেখে ব্যাটসম্যানের পক্ষে রায় দেন টিভি আম্পায়ার।

সপ্তম উইকেটে সাইফকে নিয়ে ১২৭ রানের জুটি গড়ে ম্যাচের গতিপথই পরিবর্তন করে দেন ইমরুল কায়েস। তিনি নিজে তুলে নেন সেঞ্চুরি। শূন্য রানে বেঁচে যাওয়া সাইফ পান ক্যারিয়ারের প্রথম ফিফটি। তাতে বাংলাদেশের পায় ২৭১ রানের ভালো পুঁজি। জবাবে জিম্বাবুয়ে থামে ২৪৩ রানে। সাইফের ওটা আউট হলে ম্যাচটা অন্যরকম হতে পারত বলে মনে করছেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।

রোববার মিরপুরে প্রথম ওয়ানডেতে ২৮ রানে হারের পর সংবাদ সম্মেলনে মাসাকাদজা বলেছেন, ‘এটা সূক্ষ্ম রেখা। আমার মনে হয়, ওই ক্যাচটা যদি দেওয়া হতো, অবশ্যই ওটা টার্নিং পয়েন্ট হতে পারত। কিন্তু ক্রিকেটে এটা সূক্ষ্ম রেখা। কখনো এটা আপনি পক্ষে পাবেন, কখনো পাবেন না। আজ আমরা এটা পক্ষে পাইনি। আর ওখানেই আমরা পিছিয়ে গেছি।’

লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হলেও উদ্বোধনী জুটি ভাঙার পর থেকেই ধুঁকেছে জিম্বাবুয়ে। নবম উইকেটে ৬৭ রানের একটা জুটি না হলে আরো বড় ব্যবধানেই হারতে হতো তাদের। তবুও এই ম্যাচ থেকে অনেক কিছু নেওয়ার আছে বলে মনে করেন সফরকারী অধিনায়ক, ‘এই ম্যাচ থেকে ইতিবাচক অনেক কিছু নেওয়ার আছে। আমরা আজ যতটা পেরেছি তার চেয়ে আরো বেশি বাধা জয় করতে যেন পারি, সেটা নিশ্চিত করতে হবে।’

‘আমরা সত্যিই ভালো খেলেছি। কিন্তু ম্যাচে বেশ কিছু টার্নিং পয়েন্ট ছিল। সেগুলো যদি আমাদের পক্ষে যেত, তাহলে ম্যাচটা পুরোপুরি অন্যরকম হতে পারত’- যোগ করেন মাসাকাদজা।

আগামী বুধবার চট্টগ্রামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে।




রাইজিংবিডি/ঢাকা/২২ অক্টোবর ২০১৮/পরাগ/ইয়াসিন

Walton Laptop