ঢাকা, মঙ্গলবার, ২৮ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

জেনিংসের সেঞ্চুরিতে রানের পাহাড় ইংল্যান্ডের

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ৭:১৭:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৮ ৭:২৭:২৬ পিএম

ক্রীড়া ডেস্ক: প্রথম ইনিংসে অভিষিক্ত বেন ফোকসের সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে বড় পুঁজি এনে দিয়েছেন কিটন জেনিংস। তার অপরাজিত সেঞ্চুরিতে ভর করে  শ্রীলঙ্কাকে কঠিন চ্যালেঞ্জ বেঁধে দিয়েছে ইংল্যান্ড।

গল টেস্টে প্রথম ইনিংসে পাওয়া ১৩৯ রানের লিডের সঙ্গে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ৩২২ রানে ইনিংস ঘোষণা দেয় ইংল্যান্ড। আর তাতেই জয়ের জন্য ৪৬২ রানের বিশাল লক্ষ্য দাঁড়ায় স্বাগতিক শ্রীলঙ্কার সামনে।

দ্বিতীয় ইনিংসে গতকালের করা ৩৮ রান নিয়ে আজ তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। প্রথম ইনিংসে অভিষিক্ত ক্রিকেটার বেন ফোকসের সেঞ্চুরিতে ৩৪২ রানে বড় পুঁজি পেয়েছিল ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ইংলিশদের টেনেছেন আরেক তরুণ ক্রিকেটার কিটন জেনিংস।

ইংল্যান্ডের হয়ে ১৪৬ রানে অপরাজিত থেকে আজ মাঠ ছাড়েন জেনিংস। ২৮০ বলে ৯টি চারে এ ইনিংসটি খেলেন তিনি। তার সঙ্গে আজ ৬৫ রান করে দিলরুয়ান পেরেরার বলে বোল্ড হয়েছেন বেন স্টোকস। ৩৫ করেন জশ বাটলার। এছাড়া প্রথম ইনিংসে সেঞ্চুরি পাওয়া বেন ফোকস ৩৭ রান করে আউট হয়েছেন।

বল হাতে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার হয়ে দিলরুয়ান পেরেরা ও রঙ্গনা হেরাথ দুটি করে উইকেট পেয়েছেন। একটি উইকেট নিয়েছেন অখিলা ধনঞ্জয়া।



রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel