ঢাকা, মঙ্গলবার, ২৮ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

উইন্ডিজের বিপক্ষে শুরু থেকেই থাকবেন তামিম

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ৮:২১:১৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৮ ৮:৩২:১৯ পিএম

ক্রীড়া প্রতিবেদক : উইন্ডিজের বিপক্ষে সিরিজের শুরু থেকেই দলে থাকার প্রত্যাশায় তামিম ইকবাল।

দুবাইয়ে এশিয়া কাপের প্রথম ম্যাচে ব্যাটিংয়ের সময় বাঁহাতে কবজিতে ব্যাথা পান তামিম। সেই থেকে পুর্নবাসন প্রক্রিয়ায় আছেন দেশসেরা ওপেনার। গত মঙ্গলবার থেকে ব্যাটিং শুরু করেছেন। পুরো জোরে ব্যাটিং করছেন না অবশ্য। পেস আক্রমণ সামলানোর জন্য আরও কিছুদিনের অপেক্ষা করছেন। আপাতত স্পিন বোলিং আর থ্রো ডাউন খেলছেন। তিন নেট স্পিনারের সাথে নেটে তাকে নিয়মিত বোলিং করছেন ইলিয়াস সানী।

জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট হারের পর গুঞ্জন শোনা যাচ্ছিল, তামিম ফিরবেন ঢাকা টেস্টে। কিন্তু সেরকম কোনো পরিকল্পনা নেই তার,‘আমি মনে করি আমি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের আগে পুরোপুরি ফিট হতে পারব। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে চাচ্ছিলাম ঠিকই, কিন্তু এ চাওয়াটা ছিল তিন থেকে চার সপ্তাহ আগে। বর্তমান কন্ডিশন অনুযায়ী আমি এখনও তৈরি নই।’

‘আবার ফিজিও আমাকে অনুমতি দেবেন না। মাত্র তিনদিন ব্যাটিং করলাম সেটাও স্পিনের বিপক্ষে। এখন যেটা করছি সেটাকে সেমি-ব্যাটিং বলতে পারি। যতক্ষণ পর্যন্ত পুরোপুরি ফিটনেস না পাব ততক্ষণ পর্যন্ত আমি অপেক্ষা করব। দলের জন্য নিজেকে ডিক্লেয়ার করব না।’ – যোগ করেন বাঁহাতি ওপেনার। 

দলের সেরা ওপেনার তামিম না থাকার পরও জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ বেশ ভালোভাবেই জিতেছে বাংলাদেশ। কিন্তু সাদা পোশাকে তার অভাব স্পষ্ট হয়েছে বারবার। জিম্বাবুয়ের বিপক্ষে ১৫১ রানের হারে টেস্ট সিরিজে পিছিয়ে বাংলাদেশ। ঢাকায় শেষ টেস্ট শুরু হবে ১১ নভেম্বর।

তামিমের দৃঢ় বিশ্বাস দ্রুত ঘুরে দাঁড়াবে দল, ‘ওরা ভালোভাবেই ঘুরে দাঁড়াবে। আমি জানি আমরা আমাদের সেরা ক্রিকেটটা খেলিনি। যেরকম খেলেছি তার থেকেও অনেক ভালো দল আমাদের। আমরা ওয়ানডেতে যেভাবে নিয়মিত পারফর্ম করছি টেস্টে সেটা করছি না। আমি মনে করি আমাদের দলে কেউই এটা বিশ্বাস করে না যে, আমরা টেস্টে খুব শক্তিশালী দল। তবে এটা সত্য শেষ পাঁচ বছরে আমরা টেস্টে ভালো খেলা শুরু করেছি। আমরা বিশ্বের তিনটি দলের মধ্যে দুটিকেই হারিয়েছি।’

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ১৫ নভেম্বর ঢাকায় আসবে উইন্ডিজ ক্রিকেট দল। ২২ নভেম্বর প্রথম টেস্ট চট্টগ্রামে। ঢাকায় দ্বিতীয় টেস্ট শুরু ৩০ নভেম্বর। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে ঢাকায়, ৯ ডিসেম্বর। পরের দুটি ওয়ানডে ১১ ও ১৪ ডিসেম্বর। প্রথমটি ঢাকায়, পরেরটি সিলেটে। তিন টি-টোয়েন্টির প্রথমটি সিলেটে, পরের দুটি ঢাকায়। ১৭, ২০ ও ২২ ডিসেম্বর হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।




রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/ইয়াসিন/আমিনুল

Walton Laptop
 
     
Marcel