ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আন্তর্জাতিক জুনিয়র টেনিসে চীনের জো জিয়াওইয়ান’র দ্বি-মুকুট লাভ

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৯ ৬:৫০:৫১ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৯ ১০:৫৭:৩৮ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ‘ওয়ালটন ৩২তম বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ-২০১৮’ এর সবগুলো ইভেন্টের ফাইনাল খেলা আজ শুক্রবার রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে।

ফাইনালে ছেলেদের এককে ভারতের কুশান শাহ ৬-৪, ৭-৫ গেমে স্বদেশী আরিয়ান জাবেরীকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। মেয়েদের এককে চায়নার জো জিয়াওইয়ান ১-৬, ৬-৩, ৬-৩ গেমে স্বদেশী সান ইফানকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। অপরদিকে বালক দ্বৈতের খেলায় ভারতের তেজভি মেহরা ও ইশান সেঠি জুটি ৬-৪, ৬-০ গেমে স্বদেশী উদয়ভির সিং ও ধ্রুব তানগিরি জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। আর বালিকা দ্বৈতে চায়নার সান ইফান ও জো জিয়াওইয়ান জুটি ৬-৩, ৬-২ গেমে  স্বদেশী জিজাং জিয়ং ও ইউজিয়া মা জুটিকে পরাজিত করে শিরোপা জিতে নেয়।

বালিকা একক ও বালিকা দ্বৈতে উভয় বিভাগে চ্যাম্পিয়ন হয়ে চীনের জো জিয়াওইয়ান দ্বি-মুকুট লাভ করেছে।



ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী খেলোয়াড়দের মধ্যে পুরষ্কার বিতরন করেন টাইটেল স্পন্সর ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল ইসলামী ব্যাংক লি: এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শহিদুল ইসলাম, প্রাণ আরএফএল এর হেড অব একটিভেশন আদেল খান ও একমি ল্যাবরেটরিজ এর সিনিয়র ম্যানেজার মাহবুব হারুন। অনুষ্ঠানে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোরশেদ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এবারের এই প্রতিযোগিতায় বালক একক, বালক দ্বৈত, বালিকা একক ও বালিকা দ্বৈত ৪টি ইভেন্টে ১০টি দেশের ৪১ জন বালক ও ৩৪ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহন করেছে। প্রতিযোগিতায় অংশ নেওয়া দেশগুলো হল- বাংলাদেশ, আমেরিকা, চীন, চাইনিজ তাইপে, জার্মানি, ভারত, কোরিয়া, মালয়েশিয়া, নেপাল ও শ্রীলংকা।

প্রতিযোগিতার টাইটেল স্পন্সর হিসেবে ছিল ওয়ালটন গ্রুপ। কো-স্পন্সর হিসেবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লি:, শাহজালাল ইসলামী ব্যাংক বাংলাদেশ লি:, মিল্কভিটা, প্রাণ ড্রিংকিং ওয়াটার ও একমি পৃষ্ঠপোষকতা করে। 



প্রতিযোগিতায় বাংলাদেশ দলের ২২ জন বালক ও ৬ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহন করে।  বাংলাদেশ থেকে বালক বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করেছে জুয়েল রানা, ফারুক হোসেন, স্বাধীন হোসেন, রাকিব হোসেন, অর্ণব সাহা, ফরিদুর রেজা, মেহেদী হাসান, জুবিন ওমর, মো. সাকিব, তামিম বিন জাহিদ, পাসি মো. সোহেল, নুর আলম, রনজিৎ সরকার, আজিজুল হাকিম আবির, ইয়ামান আহমেদ জিম ও ইমন ইসলাম। বাংলাদেশ থেকে বালিকা বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করেছে জেরিন সুলতানা জলি, রিনভি আক্তার তৃপ্তি, রাইনা, লামি সুচনা ফাবিহা, মাশফিয়া আফরিন ও সুষ্মিতা সেন। অবশ্য বাংলাদেশের কেউ-ই (বালক কিংবা বালিকা) দ্বিতীয় রাউন্ডে উঠতে পারেনি।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা। আর অনলাইন পার্টনার হিসেবে ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/৯ নভেম্বর ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC