ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সাইফকে হারিয়ে ওয়ালটন ফেডারেশন কাপের সেমিফাইনালে শেখ জামাল

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৯ ৭:৫৭:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৯ ১১:৫৪:২২ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ফেডারেশন কাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে আজ শুক্রবার মুখোমুখি হয় নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাইফ স্পোর্টিংকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে শেখ জামাল। ২১ নভেম্বর প্রথম সেমিফাইনালে শেখ জামালের প্রতিপক্ষ ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী লিমিটেড।

শুক্রবার ম্যাচের ২৯ মিনিটে এগিয়ে যায় শেখ জামাল। এ সময় বল জালে জড়ান জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সাইনেভ বোজাং। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ধানমন্ডির ক্লাবটি। বিরতির পর অবশ্য সমতায় ফেরে সাইফ স্পোর্টিং ক্লাব। ম্যাচের ৭১তম মিনিটে ডি বক্সের বেশ বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে গোল করেন সাইফের কলম্বিয়ান ফরোয়ার্ড দেইনের আন্দ্রেস কর্দোবা। অবশ্য এই সমতা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৭৬ মিনিটে সেই বোজাং তার জোড়া গোল পূর্ণ করে আবারো এগিয়ে নেন শেখ জামালকে। শেষ পর্যন্ত তার জোড়া গোলে ভর করে সেমিফাইনালে উঠে যায় ২০১৫ সালের ফেডারেশন কাপ জয়ী ক্লাবটি।

আগামীকাল শনিবার বিকেল পাঁচটায় ওয়ালটন ফেডারেশন কাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে শেখ রাসেল ক্রীড়া চক্র ও চট্টগ্রাম আবাহনী লিমিটেড।



ওয়ালটন ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দল ৫ লাখ এবং রানার্স-আপ দল ৩ লাখ টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া প্রতিটি দল ২ লাখ টাকা করে অংশগ্রহণ ফি পাবে।

ওয়ালটন ৩০তম ফেডারেশন কাপের ‘এ’ গ্রুপে ছিল চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ‘বি’ গ্রুপে ছিল সাইফ স্পোর্টিং, ব্রাদার্স ইউনিয়ন ও টিম বিজেএমসি। ‘সি  গ্রুপে ছিল - ঢাকা আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং ‘ডি’ গ্রুপে ছিল- শেখ জামাল ধানমন্ডি ক্লাব, বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও নোফেল স্পোর্টিং ক্লাব।

‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে ওঠে চট্টগ্রাম আবাহনী ও আরামবাগ ক্রীড়া সংঘ। ‘বি’ গ্রুপ থেকে সাইফ স্পোর্টিং ও টিম বিজেএমসি। ‘সি’  গ্রুপ থেকে ঢাকা আবাহনী লিমিটেড ও শেখ রাসেল ক্রীড়া চক্র। আর ‘ডি’ গ্রুপ থেকে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বসুন্ধরা কিংস।



২৭ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত হয় গ্রুপ পর্বের ম্যাচগুলো। এরপর ৮ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত হবে কোয়ার্টার ফাইনাল। ২১ ও ২২ নভেম্বর হবে দুটি সেমিফাইনাল। আর ২৪ নভেম্বর হবে ফাইনাল।



রাইজিংবিডি/ঢাকা/৯ নভেম্বর ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC