ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘আমার চিন্তা বড় কিছু করার’

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-০৯ ৮:০১:২৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১০ ১০:৩৬:০৬ এএম
আরিফুল হক
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : পুরো এশিয়া কাপে দলের সঙ্গে ছিলেন। কিন্তু কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। এরপর সুযোগ পেলেন দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে। এখানেও প্রথম দুই ম্যাচে একাদশে সুযোগ মেলেনি। শেষ ম্যাচে একাদশে জায়গা পেলেও দল আগেই জিতে যাওয়ায় ব্যাটিং পাননি। ব্যাটিংয়ের সুযোগ পেলেন টেস্টে এসে। দুই ফরম্যাটেই হয়ে গেল অভিষেক। বলছিলাম আরিফুল হকের কথা।

অভিষেক টেস্ট ম্যাচটা হয়তো ভুলেই যেতে চাইবেন আরিফুল! তিনি নিজে যে খারাপ করেছেন, তা নয়। কিন্তু জিম্বাবুয়ের কাছে বাংলাদেশ যেভাবে অসহায় আত্মসমর্পণ করে হেরেছে, তাতে কে বা এমন ম্যাচ মনে রাখতে চায়! দুই ইনিংসেই মুখ থুবড়ে পড়েছে বাংলাদেশের ব্যাটিং। প্রথম ইনিংসে যে তাও ১৪৩ করতে পেরেছে, সেটা আরিফুলের কল্যাণে। সাতে নেমে ইনিংস সর্বোচ্চ ৪১ রানে অপরাজিত ছিলেন আরিফুল। পরের ইনিংসেও দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান তারই।

ইনিংসগুলো খুব বড় কিছু হয়তো নয়। তবে ম্যাচের পরিস্থিতি বিবেচনায় কমও নয়। বিশেষ করে অন্য ব্যাটসম্যানরা যেখানে নিজেদের উইকেট বিলিয়ে দিয়েছেন, আরিফুল সেখানে লড়াইয়ের চেষ্টা করেছেন। প্রথম ইনিংসে অপরাজিত থাকার পর দ্বিতীয় ইনিংসে আউট হয়েছেন শেষ ব্যাটসম্যান হিসেবে।

তাকে অবশ্য বেশি বিবেচনা করা হচ্ছিল সীমিত ওভারের জন্য। তবে আরিফুল জানালেন, টেস্ট খেলাই ছিল তার স্বপ্ন, ‘আমার আসলে স্বপ্ন ছিল টেস্ট খেলার। আমি চাই যে দীর্ঘদিন টেস্ট খেলতে বা জাতীয় দলে থাকতে। সব ফরম্যাটেই খেলার ইচ্ছা। আমার ইচ্ছা থাকে যে ফরম্যাটে যেভাবে খেলা দরকার, ওভাবেই খেলার চেষ্টা করব।’

অভিষেক টেস্টে ভালো পাফরম্যান্স করে হয়তো টিম ম্যানেজমেন্টকে একটা বার্তা দেওয়া গেছে। তবে আরিফুল এই পারফরম্যান্স নিয়ে তৃপ্ত হতে চান না। তার স্বপ্ন আরো বড় কিছু করার, ‘এখনো ওরকম কিছু করিনি। আমার চিন্তা বড় কিছু করার। চাই শতভাগ না পারি, ৯০ ভাগ যেন যেতে পারি। ম্যাচ না খেললে সবারই একটু মন খারাপ হয়। ওটা আমার হাতে নেই। আমি আমার কাজটা করে যেতে পারি।’

‘এটা আমার হাতে নেই কোন ম্যাচে আমি খেলব, কোন ম্যাচে খেলব না। আমি মানসিকভাবে প্রস্তুত থাকব। নিজের কাজটা করে যাব কীভাবে ভালো করা যায়। রান করেছি ওটা ভুলে গেছি। সামনে কীভাবে ভালো করা যায় সেটাই মূল ভাবনা’- যোগ করেন এই পেস অলরাউন্ডার।



রাইজিংবিডি/ঢাকা/৯ নভেম্বর ২০১৮/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge