ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রুটের সেঞ্চুরিতে ইংল্যান্ডের লিড

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ১৬ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রুটের সেঞ্চুরিতে ইংল্যান্ডের লিড

ক্রীড়া ডেস্ক: ক্যান্ডি টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে ইংল্যান্ডের মান বাঁচিয়েছিলেন তরুণ পেসার স্যাম কুরান। এবার শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে জো রুটের দুর্দান্ত সেঞ্চুরিতে ভালো অবস্থানে রয়েছে ইংলিশরা।

পাল্লেকেলেতে প্রথম ইনিংস শেষে শ্রীলঙ্কার চেয়ে পিছিয়ে ছিলো ইংল্যান্ড। প্রথম ইনিংসে ইংলিশদের ২৯০ রানের পর ৩২৬ রান করে অলআউট হয় শ্রীলঙ্কা। ৪৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করে ইংল্যান্ড। জো রুটের  সেঞ্চুরির পর ৯ উইকেটে ৩২৪ রান করে আজ তৃতীয় দিন শেষ করে ইংলিশ শিবির। চতুর্থ দিনে মাঠে নামার আগে শ্রীলঙ্কার বিপক্ষে ২৭৮ রানের লিড পেল জো রুটের দল।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ইনিংসটি এসেছে জো রুটের ব্যাট থেকে। তবে শুরুটা খুব একটা ভালো হয়নি তাদের। ওপেনার ররি বার্নসের ৫৯ রানের পরও ১০৯ রানের মধ্যে তারা হারিয়ে বসে টপঅর্ডারের ৪ ব্যাটসম্যান। সেখান থেকে দলকে টেনে তুলেন জো রুট। পঞ্চম উইকেটে জস বাটলারের সঙ্গে ৭৪, ষষ্ঠ উইকেটে মঈন আলির সঙ্গে ৩৬ আর সপ্তম উইকেটে বেন ফোকসের সঙ্গে ৮২ রানের জুটি গড়ে দলকে লড়াকু অবস্থানে নিয়ে যান দলীয় অধিনায়ক।

দলের হয়ে দারুণ প্রতিরোধের পর ব্যক্তিগত ১২৪ রানে সাজঘরে ফেরেন রুট। ১৪৬ বলে ১০ বাউন্ডারি আর ২ ছক্কায় এ ইনিংসটি সাজান তিনি। পরের সময়টায় দলকে এগিয়ে নেয়ার দায়িত্ব পালন করেছেন বেন ফোকস। ৫১ রানে অপরাজিত আছেন এই অলরাউন্ডার। সেই বাটলার করেন ৩৪ রান।

শ্রীলঙ্কার হয়ে দ্বিতীয় ইনিংসে ১০৬ রানে ৬টি উইকেট নেন অখিলা ধনঞ্জয়া। ২টি উইকেট পান দিলরুয়ান পেরেরা। এছাড়া একটি উইকেট পান পুষ্পকুমারা।




রাইজিংবিডি/ঢাকা/১৬ নভেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়