ঢাকা, সোমবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

জয়ে ফিরল আর্জেন্টিনা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-১৭ ১০:০১:৫৮ এএম     ||     আপডেট: ২০১৮-১১-১৭ ৩:৩৯:১৬ পিএম

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেক্সিকোকে সহজেই ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

গত ১৬ অক্টোবর সৌদি আরবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে ১-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। পরের মাসের ঠিক ১৬ তারিখেই নিজেদের মাঠে মেক্সিকোকে হারাল আলবিসেলেস্তেরা।

কর্ডোভার স্টাডিও মারিও আলবার্তো কেম্পেস স্টেডিয়ামে ম্যাচের শুরুতে অবশ্য দুই গোল খেতে বসেছিল আর্জেন্টিনা।

দ্বিতীয় মিনিটে মার্কো ফ্যাবিয়ানের ক্রস থেকে রাউল জিমিনেজের হেড লাগে পোস্টে। এক মিনিটেরও কম সময় পর ফ্যাবিয়ানের শট ঠেকান আর্জেন্টিনার গোলরক্ষক অগাস্টিন মার্চেসিন।

শুরুর ধাক্কা সামলে নিয়ে ধীরে ধীরে মেক্সিকোর রক্ষণে আক্রমণ শানায় আর্জেন্টিনা। স্বাগতিকদের প্রথম সবচেয়ে ভালো সুযোগটা আসে ৩৮ মিনিটে। পাওলো দিবালার ফ্রি-কিক থেকে লাউতারো মার্টিনেজের হেড পা দিয়ে ফিরিয়ে দেন মেক্সিকোর গোলরক্ষক গিলের্মো ওচোয়া।

অবশেষে ‘ডেডলক’ ভাঙে ৪৪ মিনিটে। গোলের উৎস ছিলেন দিবালা। জুভেন্টাস তারকার ফ্রি-কিক থেকে ফুনেস মোরির হেড খুঁজে নেয় মেক্সিকোর জাল।

দ্বিতীয়ার্ধেও নিয়ন্ত্রণ ধরে রাখে আর্জেন্টিনা। বিরতির পর শুরুতেই বেশ কয়েকজনকে কাটিয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ করেছিলেন দিবালা। তবে বল ক্রসবারের একটু ওপর দিয়ে বেরিয়ে যায়।

৮৩ মিনিটে একটি ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন মেক্সিকোর ব্রিজুয়েলা। তার এই আত্মঘাতী গোলে আর্জেন্টিনার জয়ও নিশ্চিত হয়ে যায়।

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার পর পাঁচ ম্যাচে এটি আর্জেন্টিনার তৃতীয় জয়। একটি করে হেরেছে ও ড্র হয়েছে।

বাংলাদেশ সময় আগামী বুধবার সকালে আরেকটি প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও মেক্সিকো। এটিই হবে ২০১৮ সালে দুই দলের শেষ ম্যাচ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ নভেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC