ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

শহিদুলের ৫ উইকেটের পর পিনাক, মজিদের হাফ সেঞ্চুরি

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-০৬ ৫:৩৫:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৬ ৬:৪৬:৪৮ পিএম

ক্রীড়া ডেস্ক : বল হাতে ৫ উইকেটে ইসলামী ব্যাংক ইস্ট জোনের ইনিংস ধসিয়ে দিয়েছেন শহিদুল ইসলাম। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন পিনাক ঘোষ ও আবদুল মজিদ। তাদের পারফরম্যান্সে বাংলাদেশ ক্রিকেট লিগে দ্বিতীয় দিনটা স্বস্তিতে শেষ করেছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

তৃতীয় রাউন্ডে টস হেরে ব্যাটিং পেয়ে শুরুটা ভালো হয়নি ওয়ালটন সেন্ট্রাল জোনের। ইস্ট জোনের বোলারদের তোপে তাদের ইনিংস শেষ হয়েছে মাত্র ১১৮ রানে। জবাবে শহিদুলের ৫ উইকেটের সুবাধে ইস্ট জোনকে ১৮৬ রানে বেঁধে ফেলতে সক্ষম হয় সেন্ট্রাল জোন। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১৩৯ রানে আজ দিনের খেলা শেষ করেছে ওয়ালটন। তৃতীয় দিনের মাঠে নামার আগে ৭১ রানের লিড পেয়েছে দলটি।

১ উইকেটে ৩৭ রান নিয়ে আজ দিনের খেলা শুরু করে সেন্ট্রাল জোন। দিনের শুরুতে ওপেনার শামসুর রহমানকে (২৬) মার্শাল আইয়ুবের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে পাঠান সালাউদ্দিন শাকিল। এরপর  উইকেটে নামা মোহাম্মদ আশরাফুলকে ০ রানে এলবিডব্লিউ করে আক্রমণ শুরু করেন শহিদুল ইসলাম।

ব্যাট হাতে ইস্ট জোনের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন মাহমুদুল হাসান। ১০১ বলে ৬ চারে ৪১ রান করে শহিদুল ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান আসে মাহিদুল ইসলাম অঙ্কনের  ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক ফরহাদ রেজা ২৭ ও আবু জায়েদ ১৪ রান করেন।



বল হাতে ৬২ রানের খরচায় ৫টি উইকেট নেন ওয়ালটনের বোলার শহিদুল ইসলাম। এছাড়া দুটি করে উইকেট পান শাহাদাত হোসেন ও সালাউদ্দিন শাকিল।

জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংস খেলতে নেমে দলীয় ৩১ রানেই উদ্বোধনী ব্যাটসম্যান রাকিন আহমেদকে হারায় ওয়ালটন সেন্ট্রাল জোন। এসময় ১৭ রানে আউট হয়েছেন তিনি। তবে শুরুর ধাক্কা কাটিয়ে ওয়ালটনকে টানতে থাকেন পিনাক ঘোষ ও আবদুল মজিদ। ৭৭ বলে ৯টি চারে ৬৭ রান করে মোহাম্মদ আশরাফুলের বলে এলবিডব্লিউ হয়েছেন আবদুল মজিদ। তবে মজিদ ফিরলে ৫২ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান আবদুল মজিদ।



রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC