ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশকে উড়িয়ে দাপুটে জয় আমিরাতের

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-০৬ ৭:৩১:০২ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৬ ৯:৫৩:১৯ পিএম

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানে চলমান ইমার্জিং কাপের শুরুতেই বড় লজ্জাকে সঙ্গী করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। ব্যাটে বলে বাজে পারফরম্যান্সে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে নুরুল হাসান সোহানের দল।

করাচির সাউথল্যান্ড ক্লাব ক্রিকেট স্টেডিয়ামে আরব আমিরাতের মুখোমুখি হয় বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৬৭ রান করে আরব আমিরাত। জবাবে ব্যাট করতে নেমে কাণ্ডজ্ঞানহীন ব্যাটিংয়ে ১৭০ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। তাতেই ৯৭ রানের দাপুটে জয় পায় আরব আমিরাত।

জয়ের জন্য ২৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চরম ব্যাটিং ব্যর্থতার পরিচয় দেয় বাংলাদেশ। টপ অর্ডারের ব্যাটসম্যানদের মধ্যে কেবল মিজানুর ৪৩ রান করতে সক্ষম হয়েছেন। বাকিরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। অধিনায়ক সোহান এবং মোসাদ্দেক হোসেন দুজনেই আউট হয়েছেন ০ রানে। জাকির আউট হন ৩ রান করে। ব্যর্থতার মিছিলে ছিলেন শান্ত। তিনি আউট হয়েছেন মাত্র ৮ রান করেই।

মিডলঅর্ডার বালুর বাধের মতো ভেঙে পড়লেও শেষদিকে তাদের কিছুটা ব্যাটিং শিখিয়েছেন নবম ও দশম ব্যাটসম্যান হিসেবে নামা শফিউল ও শরিফুল ইসলাম। শফিউল ৩২ রান করে আউট হলেও ৩১ রানে অপরাজিত থাকেন শরিফুল।

এরআগে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের বেশি ভুগিয়েছেন আরব আমিরাতের টপঅর্ডাররা। দলটির হয়ে সর্বোচ্চ ইনিংস খেলেছেন আশফাক আহমেদে। তবে সেঞ্চুরির জন্য মাত্র ২ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছে আমিরাতের এ ওপেনারকে। ৯৩ বলে ১৬ চার ও ১ ছক্কায় ৯৮ রান করেন তিনি। এছাড়া অধিনায়ক রোহান মুস্তফা ৪০, গোলাম সাব্বির ৫২ ও সায়মান আনোয়ার ৩৪ রান করেছেন।

বল হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম।  এছাড়া ৩টি উইকেট নেন খালেদ আহমেদ।



রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC